ঢাকা বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরীতে উপচে পড়া ভিড় গরমে সীমাহীন ভোগান্তি!
  • আবুল হোসেন
  • ২০২১-০৫-১৮ ০০:৫৭:১৪

 ঈদের ছুটি শেষে রাজধানীসহ বিভিন্ন এলাকায় ফেরা অব্যাহত রয়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কর্মমুখী অসংখ্য মানুষের। 
  এ সকল মানুষ ও তাদের ব্যক্তিগত গাড়ির চাপ অব্যাহত রয়েছে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের উপর। গত দুই দিনের চেয়ে গতকাল সোমবার দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। তবে রুটে পর্যাপ্ত ফেরী থাকায় যাত্রী ও যানবাহনগুলো অল্প সময়ের মধ্যেই ফেরীর নাগাল পাচ্ছে। প্রতিটি ফেরীতেই উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। কিন্তু বরাবরের মতোই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষিতই রয়ে গেছে। প্রখর রোদ-গরমে ফেরীর যাত্রীরা অসহনীয় দুর্ভোগ পোহান। ঘাট এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী বিপুল সংখ্যক সদস্য ও প্রশাসনের কঠোর নজরদারির কারণে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।
  সংশ্লিষ্টরা জানান, ঈদের সংক্ষিপ্ত ছুটি শেষে গত রবিবার হতে খুলে গেছে সরকারী-বেসরকারী অধিকাংশ অফিস যে কারণে দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলা হতে রাজধানীগামী কর্মজীবি মানুষেরা কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। তারা নানা ধকল সামলে দৌলতদিয়া ঘাটে আসছেন। তবে মোটর সাইকেল বা ব্যক্তিগত গাড়িযোগে আসা যাত্রীদের অনায়াসেই ঘাটে এসে ফেরীতে উঠে যেতে দেখা গেছে। বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।
  সরেজমিন গতকাল ১৭ই মে দুপুরে ঘাটে গিয়ে দেখা যায়, নদী পাড়ের জন্য শত শত মানুষ ফেরী ঘাট গুলোতে ভিড় করে আছে। একটি ফেরী ভেড়ার সাথে সাথে মানুষ গাদাগাদি করে উঠে পড়ছে। এ সময় অনেককে ফেরী ছাড়ার মূহুর্তেও ঝুঁকি নিয়ে উঠতে দেখা যায়। ফেরীতে প্রখর রোদ-গরমে অবর্ণনীয় দুর্ভোগ পোহান যাত্রীরা। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ ফিরোজ শেখ বলেন,  ঈদ পরবর্তী যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে নৌরুটে ১৬ টি ফেরী সচল রাখা হয়েছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন হতে বহু মানুষ ও তাদের ব্যক্তিগত গাড়ি আসছে। তবে পর্যাপ্ত ফেরী থাকায় তাদেরকে ঘাটে বেশি সময় আটকে থাকতে হচ্ছে না। যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে দিনের বেলায় এখনো পন্যবাহী যানবাহন পারাপার বন্ধ রাখা হয়েছে। সেগুলো রাতে পারাপার করা হচ্ছে।

ফরিদপুরে বেসরকারী একটি হাসপাতালে কোভিড-১৯ আইসোলেশন ইউনিট উদ্বোধন
রাজবাড়ী জেলায় ২৪ ঘন্টায় নতুন ৩৫জনের শরীরে করোনা শনাক্ত
স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমান আদালতে রাজবাড়ী বাজারের ৩টি দোকানীর জরিমানা
সর্বশেষ সংবাদ