ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
ফরিদপুরের করোনা পরিস্থিতির অবনতি ২৪ ঘন্টায় মৃত্যু-৬॥নতুন আক্রান্ত ৭৯জন
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২১-০৬-১৯ ১৭:০৪:৪২

ফরিদপুরে করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭৯জন এবং মারা গেছে ৬জন।

  তবে এই সংখ্যার বড় অংশটি ফরিদপুর সদর উপজেলায়। এখানে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৫৭জন। ফরিদপুর জেলা শহরের বেশির ভাগ মানুষ করোনা বিধি না মানার কারণে দিনকে দিন ফরিদপুর সদর উপজেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা করোনা প্রতিরোধ কমিটি নানা উদ্যোগ গ্রহন করলেও পরিস্থিতির উন্নতি হচ্ছে না।   

  প্রতিদিনই ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আসছে রোগী। কিন্তু চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ। এই হাসপাতালে আইসিইউতে ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।   

  ফরিদপুরের সিভিল সার্জন ডাঃ সিদ্দিকুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ৭৯জন এবং করোনায় মৃত্যু হয়েছে ৬জনের। 

  তিনি বলেন, জেলায় এ পর্যন্ত মহামারির এ াইরাসে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪০৭জন, মারা গেছে ১৯৯ জন।

  এদিকে করোনার চাপ সামলাতে জেলা প্রশাসনের তরফ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে বাজার ও মার্কেট গুলো খোলা রাখা নিয়ে নানা পদক্ষেপ গ্রহণ ছাড়াও শহরে মাইকিং করা হচ্ছে করোনা বিধি নিষেধ মানার জন্য। তবে প্রশাসনিক উদ্যোগ গ্রহণ করা হলেও কেউ মানছে না বিধি নিষেধ। 

  এদিকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কড়া লকডাউনের সুপারিশ করে জেলা প্রশাসককে চিঠি দিয়েছেন সিভিল সার্জন। তবে জেলা প্রশাসক বলছেন পরিস্থিতি বিবেচনা করে দ্রুতই সিদ্ধান্ত নেওয়া হবে।

‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত
সর্বশেষ সংবাদ