ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
রাজবাড়ীতে করোনা রোগীর চিকিৎসায় হাসপাতালের জনবল সংকট সমাধান করলেন কাজী ইরাদত আলী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৩ ০০:২০:৫১

রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতি সামাল দিতে জেলার হাসপাতালগুলোতে জনবল সংকট দেখা দিয়েছে।

  সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ রাজবাড়ী জেলার সরকারী হাসপাতালগুলোর করোনা ইউনিটের শয্যার সংখ্যা বাড়ানো হলেও জনবল সংকটে রোগীরা কাঙ্খিত সেবা পাচ্ছে না। ফলে পরিস্থিতি ক্রমেই বেসামাল হয়ে পড়েছে। 

  রাজবাড়ী জেলায় করোনা রোগীদের চিকিৎসা সেবায় এবারও এগিয়ে এসেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শিল্পপতি কাজী ইরাদত আলী।  

  করোনা মহামারির এই দুঃসময়ে তিনি জেলার সরকারী হাসপাতালে সেবার বাড়াতে স্থানীয়ভাবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগকৃত জেলা সদর হাসপাতালে করোনা নমুনা সংগ্রহকারী ২জন এবং কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ১০জন পরিচ্ছন্নতা ও পরিচর্যা কর্মীর বেতন দেওয়ার ঘোষণা দিয়েছেন। 

  এছাড়াও পরিস্থিতি বিবেচনায় নতুন আইসোলেশন সেন্টার তৈরি করা হলে সেখানেও তিনি চিকিৎসা সরঞ্জামসহ রোগীদের খাবারে ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।  

  এ বিষয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, করোনা মহামারির এই সময়ে রাজবাড়ী জেলার করোনা রোগীরা যাতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয় সে জন্য তিনি জেলা প্রশাসক, সিভিল সার্জন ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। আমার পক্ষ থেকে করোনা প্রতিরোধ ও আক্রান্ত রোগীর সেবার জন্য সকল প্রকার সহযোগিতা করার প্রস্তুতি নিয়েছি। ইতিমধ্যে রাজবাড়ী ও কালুখালী হাসপাতালের জন্য ১২জন কর্মী নিয়োগ করে দিয়েছে। যাদের মাসিক বেতন বা সম্মানী আমি প্রদান করবো।

  কাজী ইরাদত আলী আরো বলেন, করোনার বিস্তার রোধে তার ব্যক্তিগত উদ্যোগে সুরক্ষা সামগ্রী বিতরণ করাসহ সচেতনতা সৃষ্টিতে রাজবাড়ীতে মাইকিং ও লিফলেট বিতরণ গ্রহণ করা হয়েছে। 

  তিনি বলেন, কঠোর লকডাউনে রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলায় কর্মহীন অসহায় ও দুঃস্থ ১৫ হাজার মানুষের মাঝে ঈদের পূর্বে তিনি খাদ্য সহায়তা বিতরণ করবেন।    

  এ বিষয়ে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ী জেলাতে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। এ প্রেক্ষিতে সরকারী হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। জনবল সংকট থাকায় হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা বাড়াতে রাজবাড়ী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী বিভিন্ন ধরনের সহযোগিতা করবেন জন্য আমাকে জানিয়েছেন। 

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, রাজবাড়ী জেলায় করোনার বিস্তার ঠেকাতে কঠোরভাবে লকডাউন মেনে চলা ছাড়া আমাদের সামনে বিকল্প কোন রাস্তা খোলা নেই। প্রতিদিনই প্রায় মানুষের মৃত্যু হচ্ছে। লকডাউন না মানলে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে যাবে। 

  তিনি আরো বলেন, বর্তমান সময়ে জেলার স্বাস্থ্য বিভাগের সহযোগিতার জন্য ব্যক্তিগতভাবে হাত বাড়িয়ে দিয়েছেন রাজবাড়ী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী। ইতিমধ্যে তিনি কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ শয্যা বিশিষ্ট কোভিড-১৯ হাসপাতালে গত ১০ই জুলাই থেকে ২জন, ওয়ার্ড বয়, ৭জন ক্লিনার ও ১জন নাইট গার্ড দিয়েছেন। এছাড়াও জুলাই মাসের শুরু থেকে রাজবাড়ী সদর হাসপাতালে করোনার স্যাম্পল সংগ্রহের নিয়োগকৃত ২জন স্বেচ্ছাসেবকের সম্মানী দিবেন বলে তিনি জানিয়েছে।

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন রাজবাড়ী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলীর সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এই মহামারিতে স্বাস্থ্যসেবায় কাজী ইরাদত আলীর মত সমাজের সম্পদশালী ব্যক্তিবর্গকে এগিয়ে আসা প্রয়োজন।      

  রাজবাড়ী জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক দিপক কুমার বিশ্বাস বলেন, প্রথমে সদর হাসপাতালে করোনা ইউনিটে ২০টি বেড ছিল করোনা রোগীদের জন্য। পরে আরো ৩০টি বেড বাড়ানো হয়। বর্তমানে ৫০টি বেড রয়েছে। তবে বর্তমানে হাসপাতাল পরিচালনায় জনবল সংকট রয়েছে। এ কারণে হাসপাতালে করোনা রোগীর স্যাম্পল সংগ্রহে অস্থায়ীভাবে নিয়োগকৃত ২জন স্বেচ্ছাসেবকের সম্মানী প্রদানের দায়িত্ব নিয়েছেন রাজবাড়ী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী। এ জন্য তিনি তাকে ধন্যবাদ জানান। 

  উল্লেখ্য, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, গত বছর করোনার প্রার্দুভাবে যুব উন্নয়নে আইসোলেশন সেন্টার স্থাপনের জন্য ২শত শয্যার সরঞ্জাম দিয়েছিলেন। 

পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী সুফল মাহমুদ
করোনা রোগীর সেবায় ১৫টি অক্সিজেন সিলিন্ডার ও  প্রতিবন্ধীদের হুইল চেয়ার দিলেন এমপি রুমা চৌধুরী
রাজবাড়ীতে করোনা রোগীর চিকিৎসায় হাসপাতালের জনবল সংকট সমাধান করলেন কাজী ইরাদত আলী
সর্বশেষ সংবাদ