ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর রামকান্তপুরে স্কুল ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় থানায় মামলা॥২জন গ্রেফতার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-১৩ ১৬:৪১:৩১
রাজবাড়ী সদর থানার পুলিশ গত ১২ই জুন রাতে গোয়ালন্দ মোড় এলাকা থেকে ৮ম শ্রেণীর স্কুল ছাত্রীর গণধর্ষণ মামলার আসামী রামকান্তপুর গ্রামের আমিন ফকির ও বিপুল মিয়াকে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর গ্রামের ৮ম শ্রেণীর এক স্কুল ছাত্রী(১৩) গণধর্ষণের শিকার হয়েছে। এছাড়া তাকে গণধর্ষণের সময় মোবাইল ফোনে ভিডিও ধারণ করে তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ব্লাকমেইলিংয়ের চেষ্টা করা হয়েছে। 
  এ ঘটনায় ওই স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফী আইনের সংশ্লিষ্ট ধারায় রাজবাড়ী থানায় মামলা দায়ের করেছে। 
  মামলার প্রেক্ষিতে পুলিশ গত ১২ই জুন অভিযান চালিয়ে অভিযুক্তদের মধ্যে ২জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো ঃ রামকান্তপুর চরপাড়া গ্রামের করম আলী ফকিরের ছেলে আল আমিন ফকির(১৮) ও একই গ্রামের বাচ্চু মিয়ার ছেলে বিপুল মিয়া(১৮)।
  মামলার অভিযোগ সূত্রে প্রকাশ, ধর্ষণের শিকার ছাত্রী রাজবাড়ীর আল গাজ্জালী উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করে। তার পিতা ট্রাকের হেলপার। ইতিপূর্বে স্কুলে আসা-যাওয়ার পথে বখাটে আল আমিন ফকির ও তার সহযোগীরা তাকে উত্যক্ত করলে সে বাবা-মা’কে বিষয়টি জানায়। ওই ছাত্রীর পিতা বখাটেদের অভিভাবকদের বিষয়টি জানালে তারা ক্ষুদ্ধ হয়। গত ৭ই জুন রাত সাড়ে ৮টার দিকে ওই স্কুল ছাত্রী নিজ বাড়ীতে প্রকৃতির ডাকে সাড়া দেয়ার জন্য ঘরের বাইরে বের হলে ওৎ পেতে থাকা আল আমিন ফকির তাকে ফুঁসলিয়ে পার্শ্ববর্তী করম আলী ফকিরের(আল আমিনের বাবার) আম বাগানের মধ্যে নিয়ে যায়। সেখানে আগে থেকেই বিপুলসহ অন্যরা অপেক্ষমান ছিল। সেখানে নেয়ার পর আল আমিন ও বিপুল তাকে পালাক্রমে একাধিকবার ধর্ষণ করে এবং অন্যতরা তার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানী করে। এছাড়া তাকে ধর্ষণের সময় তা একাধিক মোবাইল ফোনে ভিডিও করে রাখে এবং তা দেখিয়ে প্রকাশ করে, প্রতিদিন রাতে তাদের সাথে মেলামেশা না করলে ভিডিওগুলো ইন্টারনেটে ছেড়ে দেয়া হবে। এদিকে বাড়ীর লোকজন মেয়েটিকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজির একপর্যায়ে ওই আম বাগানের মধ্য থেকে অর্ধ-উলঙ্গ ও বিধ্বস্ত অবস্থায় তাকে উদ্ধার করে। ঘটনার সময় মেয়েটির ট্রাক চালক পিতা বাড়ীতে ছিল না। খবর পেয়ে সে বাড়ীতে এসে ১১ই জুন রাতে রাজবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলা নং-৯, নারী ও শিশু নির্যাতন দমন আইর-২০০০ (সংশোধনী-২০০৩) এর ৯(৩)/১০/৩০ এবং পর্নোগ্রাফী নিয়ন্ত্রণ আইন-২০১২ এর ৮(১)/৮(২)। 
  মামলায় গ্রেফতারকৃত আল আমিন ফকির ও বিপুল মিয়ার পাশাপাশি একই গ্রামের(রামকান্তপুর চরপাড়া) আবু বক্কর মিয়ার ছেলে আশরাফুল মিয়া(১৮), মোকছেদ মিয়ার ছেলে আছির উদ্দিন মিয়া(২৩), গেদু মিয়ার ছেলে সাইদুল মিয়া(১৮), কামাল মিয়ার ছেলে জনি মিয়া(১৮) এবং আনোয়ার ফকির ওরফে আনু’র ছেলে তারেক ফকির(২২) ও আঃ সাত্তার মোল্লার ছেলে শিমুল মোল্লা (২০)সহ অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করা হয়। 
  মামলার পর পুলিশ অভিযান চালিয়ে গত ১২ই জুন রাতে রাজবাড়ী সদর উপজেলার গোয়ালন্দ মোড় এলাকা থেকে মূল অভিযুক্ত আল আমিন ফকির ও বিপুল মিয়াকে গ্রেফতার করে গতকাল ১৩ই জুন তাদেরকে আদালতে সোপর্দ করে। 
  রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, ওই ছাত্রীকে গণধর্ষণের সময় ধারণ করা ভিডিও উদ্ধার এবং পলাতক বাকী আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ