ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ফেরী খানজাহান আলীর সাইলেন্সার পাইপে আগুন
  • আবুল হোসেন
  • ২০২১-০৭-২৮ ১৪:১৮:০০

রাজবাড়ী জেলার গোয়ালন্দের দৌলতদিয়া ৭নং ফেরী ঘাটে রো-রো ফেরী খানজাহান আলীর সাইলেন্সার পাইপে আগুন ধরে। তবে আগুনে ফেরীতে থাকা যানবহন ও যাত্রীদের বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

  জানাযায়, গতকাল বুধবার সকাল ৭টার সময় ফেরীটি যানবহন নিয়ে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে এসে দৌলতদিয়া ৭নং ফেরি ঘাটে পল্টুনের ভিড়ার আগেই নদীর স্রোাত ও বাতাসের গতিবেগের কারণে ইঞ্জিনের পাওয়ার বাড়িয়ে দিলে সাইলেন্সার পাইপের কার্বনে আগুন লেগে যায়। এতে ফেরীতে থাকা যাত্রী আতংকে ছোটাছুটি করে। ফেরীতে আগুন নেভানোর মটর পাম্প দিয়ে আগুন নিয়ন্ত্রন করতে না পারায় গোয়ালন্দ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে এনে ফেরীতে থাকা যানবহন আনলোড করা হয়। তবে আগুনে ফেরীটির প্রায় ৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করছে কর্তৃপক্ষ । 

  বিআইডাব্লউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ম্যানেজার (বাণিজ্য) মোঃ জামাল হোসেন বলেন, নদীর স্রোত ও সকালে বাতাসের গতিবেগ বেশি থাকায় ফেরীটি পল্টুনে ভিড়তে ইঞ্জিনের শক্তি বেশি লাগে এতে সাইলেন্সার পাইপের কার্বনে আগুন লেগে যায়। তবে ফেরীতে থাকা যাত্রী ও যানবহনের কোন ক্ষতি হয়নি। 

  গোয়ালন্দ ফায়ার সার্ভিস ষ্টেশন ইনচার্জ লিডার মোঃ মাহফুজুর রহমান বলেন, ৭নং ফেরী ঘাটে রোরো ফেরী খানজাহান আলীর আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনি। আগুনে ফেরীটির প্রায় ৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে সাইলেন্সার পাইপে জমে থাকা কার্বন থেকে আগুনের সুত্রপাত। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ