ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
যুক্তরাষ্ট্রের বাফেলোতে রাজবাড়ীর কন্যা ফারসীয়া’র জাঁকজমক বিয়ে
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • ২০২১-০৮-০৩ ১৪:৩৩:৩৬

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে বসবাসরত বাংলাদেশের রাজবাড়ীর কন্যা খায়রুন ফারসীয়া’র জাঁকজমক বিয়ে অনুষ্ঠান গত ২৩শে জুলাই বাফেলোর সালভেটর ইটালিয়ান গার্ডেনের বল রুমে অনুষ্ঠিত হয়। 

  খায়রুন ফারসীয়া রাজবাড়ী শহরের কাজীকান্দা নিবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক রোটারিয়ান নাসিম শফি এবং রোটারিয়ান শাহানা নাসিমের কন্যা। তার দাদা মরহুম সামসুদ্দিন বিশ^াস ছিলেন রাজবাড়ী বাজারের সফল কাপড় ব্যবসায়ী ও আঞ্জুমান কাদেরীয়ার আমৃত্যু সহ-সভাপতি। পিতা নাসিম শফি প্রেস্ট্রিজ গ্লোবাল বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ইন্টারন্যাশনাল কোম্পানী ইমামী বাংলাদেশ লিমিটেডের পরিচালক হিসেবে কর্মরত। এছাড়াও তিনি বেসরকারী হাসপাতাল রাজবাড়ী ক্লিনিকের একজন পরিচালক।    

  ফারসীয়া ২০১৫ সালে ইউনিভার্সিটি অব বাফেলো থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ৩বছর সম্পন্ন করার পর কেমিস্ট্রিতে মেজর করে তিনি মেটট্রিয়ন কর্পোরেশনের ল্যাবে চাকুরীতে কর্মরত।

  মেধাবী ফারসীয়া তার পিতা-মাতার সাথে ভারত, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, ফ্রান্স সুইজারল্যান্ড, ভিয়েতনাম, কম্বোডিয়া ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ ভ্রমনের পাশাপাশি সৌদি আরবে পবিত্র ওমরা পালন করেছে।       

  বর নিহাল হোসেইন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে বাফেলো’র বিখ্যাত প্রযুক্তি কোম্পানী ইনগ্রাম মাইক্রোতে কর্মরত। তার পিতা সরোয়ার হোসেন ও ফরিদা ইয়াসমিন সিলেট জেলার বাসিন্দা।

  কোভিড-১৯ এর কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে নিহাল ও ফারসীয়া’র বিবাহোত্তর প্রীতিভোজ অনুষ্ঠানে বাফেলোতে বসবাসরত বাংলাদেশী কমিনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। বিয়ে সম্পাদন করেন সৌদি আরবের ইমাম ও ম্যারেজ রেজিস্টার। এ সময় ভার্চুয়ালি যুক্ত হয়ে দোয়া ও মোনাজাত করেন রাজবাড়ীর খানকা শরীফ মসজিদের পেশ ইমাম মাওলানা হাফেজ মোঃ শাহজাহান।

  কোভিড-১৯ এর কারণে নিউইয়র্কের মৃত্যুর বিভীষিকা পেরিয়ে হাসতে ভুলে যাওয়া মানুষেরা বহু দিন পর মেতে উঠেছিলেন নির্ভার আনন্দে। বহু দিন পর অনেকের সঙ্গে অনেকের দেখা হয়েছে। সীমিত পরিসরে হলেও নিহাল ও ফারসীয়া’র গায়ে হলুদ ও বিবাহোত্তর প্রীতিভোজ অনুষ্ঠান বাফেলো’তে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির বাসিন্দারা একত্রিত হয়ে আনন্দে মেতে ওঠেন। এতে কিছুটা হলেও দীর্ঘদিন পর উৎসবের ছোঁয়া লেগেছে কমিউনিটিতে।

  নিহাল ও ফারসীয়া তাদের সাফল্যময় দাম্পত্য জীবনের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছে।  

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ