ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
টাইমস স্কয়ার বিলবোর্ডে আজ বঙ্গবন্ধুর ভাষণ প্রদর্শিত হবে
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২১-০৮-১৪ ১৪:৪১:২৯
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির পর্যটকদের প্রধান আকর্ষণ কেন্দ্র টাইম স্কয়ারে আজ ১৫ই আগস্ট বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অডিও-ভিজুয়াল ক্লিপ প্রদর্শিত হবে -মাতৃকণ্ঠ।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম সহিদুল ইসলাম নিউইয়র্ক সিটির টাইমস স্কয়ার আইকনিক বিলবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কাজ প্রদর্শনের উদ্যোগের প্রশংসা করেছেন।

  বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও কর্ম  বিশ্ববিখ্যাত টাইমস স্কয়ার বিলবোর্ডে প্রদর্শন করার এই অনন্য উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশি আমেরিকান উদ্যোক্তা এবং প্রচার সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশনের প্রধান নির্বাহী ফাহিম ফিরোজ।

  আয়োজকরা নিশ্চিত করেছেন যে, টাইমস স্কোয়ারে প্রদর্শনীটি চলাকালে ১৫ই আগস্টের মধ্যরাত থেকে রাত ১১-৫৯ পর্যন্ত ২৪ ঘণ্টা ব্যাপী প্রতি দুই মিনিটে ১৫ সেকেন্ড মোট ৭২০ বার আইকনিক বিলবোর্ডে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে।  

  রাষ্ট্রদূত সহিদুল ইসলাম বাংলাদেশি আমেরিকান উদ্যোক্তা ফাহিমকে তার উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে ঐতিহাসিক এই অনুষ্ঠানে অংশ হতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেন।

  এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রদূত বলেন, এই ধরনের অনুষ্ঠান প্রবাসী বাংলাদেশিদের, বিশেষ করে দ্বিতীয় এবং তৃতীয় প্রজন্মের বাংলাদেশি আমেরিকানদের কাছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ তুলে ধরতে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে।

  এই বিশাল প্রজেক্ট ফাহিম ফিরোজ তার নিজস্ব অর্থায়নে শুরু করলেও পরে এক্সিম ব্যাংক ও আনোয়ার গ্রুপসহ বেশ কয়েকজন বাংলাদেশী ব্যবসায়ী এই খরচ মেটাতে এগিয়ে এসেছেন।

  এনওয়াই ড্রিমসের প্রধান নির্বাহী ফাহিম ফিরোজ অনুষ্ঠানটিতে প্রদর্শিতব্য কন্টেন্ট চূড়ান্ত করতে এবং অন্যান্য সকল ক্ষেত্রে সহযোগিতা প্রদানের জন্য দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি  জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণটিকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামান্য ঐতিহ্য হিসেবে জাতিসংঘের স্বীকৃতি আদায়ের  ক্ষেত্রে রাষ্ট্রদূত এম সহিদুল ইসলামের ভূমিকার কথা স্মরণ করেন এবং টাইম স্কয়ারে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ সাদরে গ্রহণ করার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

  উল্লেখ্য, প্রতিবছর টাইমস স্কয়ারে আনুমানিক ৫ কোটি দর্শণার্থীর আগমন ঘটে।

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ