ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে মাগুরায় গর্ভবতী মায়েদের চিকিৎসায় সেনাবাহিনী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-১৬ ২২:০৭:২৮
মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে গতকাল ১৬ই জুন মাগুরায় গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে বাংলাদেশ সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাসের সদস্যরা -মাতৃকণ্ঠ।

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে মাগুরায় গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে বাংলাদেশ সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাসের সদস্যরা।
  গতকাল ১৬ই জুন দিনব্যাপী মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া বাজারস্থ ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এই বিশেষ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। 
  বাংলাদেশ সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়ায় কমান্ডারের নির্দেশনায় পরিচালিত ক্যাম্পেইনের মাধ্যমে শালিখা উপজেলার শতাধিক গর্ভবতী মহিলাকে সামরিক ও বেসামরিক ৫জন বিশেষজ্ঞ চিকিৎসকের একটি মেডিকেল টিম চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি তাদের মধ্যে বিনামূল্যে ওষুধ, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। 
  ক্যাম্পেইন পরিচালনাকারী যশোর সেনানিবাসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মাগুরার শালিখা উপজেলার যেসকল গর্ভবতী মায়েরা বর্তমানে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আতঙ্ক ও দারিদ্রতার কারণে ডাক্তার দেখাতে হাসপাতালে যেতে পারছেন না তাদের জন্য এই বিশেষ মেডিকেল ক্যাম্পটি পরিচালনা করে সেনাবাহিনী। 
  এছাড়াও যশোর সেনানিবাসের উদ্যোগে করোনা ভাইরাস ও আম্পান পরবর্তী পরিস্থিতিতে ত্রাণ বিতরণ, স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহন চলাচলে তদারকি, মাইকিংয়ের মাধ্যমে সাধারণ মানুষকে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানানোর পাশাপাশি স্বাস্থ্য রক্ষায় গুরুত্ব দিয়ে সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণ, পানিবন্দী মানুষদেরকে খাদ্য সহায়তা প্রদান, ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ মেরামত ইত্যাদি কার্যক্রম অব্যাহত রয়েছে। 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ