ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
পাংশার সাংবাদিক কালামের মারপিটের মামলায় জেলা পরিষদের সদস্য মজনুসহ ১২জনের জামিন
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-০৬ ১৫:০৭:৪১
পাংশার সাংবাদিক আবুল কালাম আজাদকে মারপিটের মামলায় গতকাল ৬ই সেপ্টেম্বর রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনুসহ ১২জন আসামী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালত থেকে জামিন পায় -মাতৃকণ্ঠ।

সাংবাদিককে মারপিটের মামলায় রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনুসহ আওয়ামী লীগের ১২জন নেতাকর্মীকে জামিন দিয়েছে আদালত। 

  গতকাল ৬ই সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শুধাংশু শেখর রায় আবেদন মঞ্জুর করেন। জামিন প্রাপ্তরা হলেন- রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু(৪২) মনোয়ার হোসেন জনি(৩৫), সাহেদ আলী(২৮), মহম্মদ আলী(৩০), সফিক আলী(৩৫), আঃ রাজ্জাক ওরফে রাজা শেখ(৩৮), নয়ন ইত্তেখার(৩৫), আরাফাত হোসেন রঙ্গিন(৩৫), সাকিব আলী(২৯), নাজমুল শিকদার(২৫), সবুজ শেখ(২৬) ও জবেদ আলী(২৬)। তারা সবাই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী। এছাড়া মিজানুর রহমান রিপন(২৮) নামে এ মামলার আরেক আসামী অন্য একটি মামলায় গত ২মাস ধরে কারাগারে রয়েছে।

  মামলা সূত্রে জানা যায়, সাংবাদিক আবুল কালাম আজাদ বিগত ২০১৮ সালের ৯ই সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভা থেকে সংবাদ সংগ্রহ করে ভ্যানযোগে ফেরার পথে পাংশা পোস্ট অফিসের সামনে তাকে লোহার রড, হাতুরী ও হকিষ্টিক দিয়ে পিটিয়ে দুই হাত ও দুই পা পিটিয়ে জখম করা হয়।

  এ ঘটনার ২বছর পর সাংবাদিক আবুল কালাম আজাদ বাদী হয়ে ২০২০ সালের ১লা সেপ্টেম্বর উল্লেখিত(জামিনপ্রাপ্ত) ১২ জনসহ ২০ জনকে আসামী করে রাজবাড়ীর ২নং আমলী আদালতে একটি মামলা দায়ের করেন(মিস.পি-১৮৬/২০, ধারাঃ ১৪৩/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৩৪১/৫০৬(২)/৩৪ পেনাল কোড)। আদালতের আদেশে পাংশা থানার এসআই ননী গোপাল সরকার তদন্ত করে ৭জনকে অব্যাহতি দিয়ে গত ৪/১/২০২১ তারিখে উক্ত ১৩জন আসামীর বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। সি.আর মামলা নং-৩৭/২০২১। অব্যাহতি প্রাপ্তরা হলো- আতিউর রহমান নবাব, সুব্রত কুমার দাস সাগর, হান্নান সরদার, কামাল আল মামুন, মীর রিপন, মিলন হোসেন ও মশিউর রহমান পিল্টু জোয়ার্দ্দার।  

  গতকাল ৬ই সেপ্টেম্বর উল্লেখিত ১২জন আসামী আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে রাজবাড়ীর ২নং আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শুধাংশু শেখর রায় তাদের জামিন মঞ্জুর করেন।

  বাদী পক্ষে আইনজীবি হিসেবে অ্যাডঃ কাজী আব্দুল বারী, অ্যাডঃ বাবন চক্রবর্তী, অ্যাডঃ রফিকুল ইসলাম, অ্যাডঃ নিরঞ্জন ও অ্যাডঃ মেহেদী এবং আসামী পক্ষে অ্যাডঃ গনেশ নারায়ন চৌধুরী, অ্যাডঃ মোঃ সফিকুল আজম মামুন, অ্যাডঃ আনিসুর রহমান, অ্যাডঃ শফিকুল হোসেন, অ্যাডঃ রফিকুল ইসলাম(২) সহ আরো কয়েকজন আইনজীবী আসামীদের জামিনের পক্ষে যুক্তি তুলে ধরে মামলা পরিচালনা করেন।

  জামিন পাওয়ার পর জেলা পরিষদ সদস্য মোঃ মিজানুর রহমান মজনু দাবী করেন, মামলার বাদী আবুল কালাম আজাদ একজন দলিল লেখক। সে জামায়াত শিবিরের একজন কর্মী। রাজনৈতিক প্রতিহিংসার জন্য তাদেরকে এ মামলায় আসামী করে হয়রানী করা হচ্ছে। তবে আবুল কালামের ওপর হামলার ঘটনায় তারা জড়িত নন বলে দাবী করেন।

  মামলার বাদী আবুল কালাম আজাদ বলেন, তিনি এ ব্যাপারে উচ্চ আদালতে যাবেন।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ