ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১
বালিয়াকান্দিতে আসন্ন দুর্গাপূজার প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছে মৃৎশিল্পীরা
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৯-১৫ ০০:৫০:৪৪
আগামী ২১শে অক্টোবর থেকে শুরু হচ্ছে হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। বালিয়াকান্দি উপজেলাতে প্রতিমা তৈরীর কাজে ব্যস্ত সময় পার করছে মৃৎশিল্পীরা -মাতৃকণ্ঠ।

আগামী ২১শে অক্টোবর থেকে শুরু হচ্ছে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলাতে প্রতিমা তৈরীর কাজে ব্যস্ত সময় পার করছে মৃৎশিল্পীরা। 

  সরেজমিনে বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন দুর্গাপূজা মন্ডপ ঘুরে দেখা যায়, মাটি-খড়সহ বিভিন্ন উপকরণ দিয়ে চলছে কাঠামো ও প্রতিমা তৈরীর কাজ। উপজেলার প্রতিটি দুর্গাপূজা মন্ডপেই শুরু হয়েছে এই প্রতিমা তৈরীর কর্মযজ্ঞ। তবে করোনার কারণে এবারও পূজা উদযাপন সীমিত পরিসরে করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

  মৃৎশিল্পী কৃষ্ণ পাল বলেন, করোনার কারণে পূজা কমিটিগুলো প্রতিমা বানানোর খরচ কিছুটা কমিয়েছে। তবে আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে কাজ করছি। এবার আমরা ১৫টি প্রতিমা বানানোর বায়না পেয়েছি।

  বালিয়াকান্দি মহাশ্মশান ও কেন্দ্রীয় মন্দিরের সাধারণ সম্পাদক চন্দ্রনাথ কুন্ডু চন্দন বলেন, করোনার কারণে এবারও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দুর্গাপূজা উদযাপন করা হবে। আশা করছি, সরকারী নির্দেশনা মেনে পূজা উদযাপনে ভক্তরাও সহায়তা করবেন। শৃঙ্খলা ও স্বাস্থ্যবিধি বজায় রাখতে আমাদের স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন। 

  উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাম গোপাল চট্টোপাধ্যায় বলেন, উপজেলায় এ বছর মোট ১৪৮টি মন্ডপে দুর্গা পূজা হবে। সকল পূজা কমিটিকে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পূজা উদযাপনের নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি আমরা সরকারের সহায়তাও চাই। 

  বালিয়াকান্দি থানার ওসি মোঃ তারিকুজ্জামান বলেন, উপজেলার প্রতিটি পূজা মন্ডপের সার্বিক নিরাপত্তার বিষয়ে থানা পুলিশ সর্বোচ্চ তৎপর রয়েছে। সুষ্ঠুভাবে দুর্গা পূজার উৎসব সম্পন্ন করতে যা যা করা প্রয়োজন থানা পুলিশের পক্ষ থেকে তা করা হবে।

পাংশায় আইন-শঙ্খলা ও উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত
দৌলতদিয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫জন মাদকসেবীর জেল-জরিমানা
বালিয়াকান্দি উপজেলা আইন-শৃঙ্খলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সভা
সর্বশেষ সংবাদ