ঢাকা বুধবার, অক্টোবর ২৭, ২০২১
শিল্পকলা একাডেমীর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি পুরস্কার পেলেন ১০জন কালচারাল অফিসার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১০-১০ ০১:৪৮:১৩

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে ১০জন জেলা কালচারাল অফিসারকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি পুরস্কার (২০১৯-২০) প্রদান করা হয়েছে। 
    গত ৬ই অক্টোবর বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী তাদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় একাডেমীর সচিব মোঃ আছাদুজ্জামান এবং প্রশিক্ষণ বিভাগের পরিচালক খন্দকার রেজাউল হাশেমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে সিলেট জেলার কালচারাল অফিসার অসিতবরণ দাশগুপ্ত ১ম, ময়মনসিংহ জেলার কালচারাল অফিসার মোঃ আরজু পারভেজ ২য় ও রাজবাড়ী জেলার কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ ৩য় পুরস্কার পান। পুরস্কারপ্রাপ্ত অন্যান্য কালচারাল অফিসাররা হলেন-সুনামগঞ্জের আহম্মেদ মঞ্জুরুল হক চৌধুরী, চট্টগ্রামের মোঃ মোসলেম উদ্দিন, গাজীপুরের শারমীন জাহান, বগুড়া ও নাটোরের শাহাদৎ হোসেন, মানিকগঞ্জের সেলিনা সাঈয়েদা সুলতানা আক্তার এবং গোপালগঞ্জের আল মামুন বিন সালেহ। প্রথম পুরস্কার ২৫ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ২০ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ১৫ হাজার টাকা এবং চতুর্থ থেকে দশম প্রত্যেককে ১০ হাজার টাকার পাশাপাশি প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। 
   অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, সারা দেশের জেলা কালচারাল অফিসারদের নিয়ে আমরা ৩০০টি নাটক, ৭৫টি নৃত্য, ৩০টি পুতুল নাট্য, ১০০টি যাত্রাপালা এবং ৬৫টি পরিবেশ থিয়েটার নির্মাণ ও পরিবেশনার উদ্যোগ নিয়েছি। জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমী এসব কার্যক্রম পরিচালনা করছে। আমরা শিল্প সংস্কৃতি ঋদ্ব সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমাদের কার্যক্রমের উদ্দেশ্য হচ্ছে তৃণমূলের জনগণকে সম্পৃক্ত করা।
   উল্লেখ্য, প্রতিষ্ঠান বা সংস্থায় সেবা প্রদানে গতিশীলতা আনয়ন, দক্ষতা বৃদ্ধি এবং দায়বদ্ধতা ও জবাবহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে সরকার ২০১৪-১৫ সাল থেকে দেশে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) চালু করে। এর মাধ্যমে প্রতিষ্ঠানের সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণে প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়ন, সকল স্তরের কর্মকান্ডে স্বচ্ছতা নিরূপন এবং সরকার ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়ন সহজ হবে। 

ফরিদপুরে পাচারের সময় ফেনসিডিল ও গাঁজাসহ অ্যাম্বুলেন্স আটক-চালক গ্রেপ্তার
বিএফইউজে’র নির্বাচনে ওমর ফারুক সভাপতি-দীপ আজাদ মহাসচিব নির্বাচিত
মধুখালীতে র‌্যাবের অভিযানে বিকাশ প্রতারক চক্রের ৩জন সদস্য গ্রেপ্তার
সর্বশেষ সংবাদ