ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
বালিয়াকান্দির কাজী রহমান মানিক ব্যারিস্টার হলেন
  • সোহেল মিয়া
  • ২০২১-১১-১৭ ১২:২৮:৪৭

রাজবাড়ী জেলার বালিয়াকান্দির সন্তান সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আইনজীবী কাজী রহমান মানিক লন্ডনে বার এট ল সম্পন্ন করে ব্যারিস্টার হয়েছেন। গত ১৫ই নভেম্বর রাতে তিনি এ তথ্য জানান। 
  কাজী রহমান মানিক রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক দম্পতি কাজী আব্দুল হাদী ও ফিরোজা বেগমের বড় ছেলে। ১৯৮৬ সালে তিনি বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৮ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি, এরপর ১৯৯৭ সালে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে প্রথমবার এলএলবি(অনার্স) সম্পন্ন করেন। একই বিষয়ের ওপর তিনি দ্বিতীয়বারের মতো ইউনিভার্সিটি অব উলভার হ্যাম্পটন থেকে ডবল কোর্সটি সম্পন্ন করেন। পরে তিনি বাংলাদেশ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ঢাকা থেকে এলএলএম করেন। ২০১২ সালে তিনি ঢাকা বার কাউন্সিলের সদস্য পদ লাভ করেন এবং ২০১৫ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট  বিভাগে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। 
  এ ব্যাপারে কাজী রহমান মানিক বলেন, দীর্ঘদিন ধরে মহান এই পেশায় নিয়োজিত আছি। অনেক সীমাবদ্ধতার মাঝেও চেষ্টা করেছি নিজের এই পেশার প্রতি শ্রদ্ধাশীল থাকার। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। সমাজের অবহেলিত অসহায় মানুষের জন্য আমার দরজা খোলা থাকবে। 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ