ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দুদকের মামলায় রাজশাহীর পুুঠিয়া থানার সাবেক ওসি সাকিল কারাগারে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১২-১২ ১৩:৫২:২১

রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাকিল উদ্দিন আহমেদকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

  দুর্নীতি দমন কমিশনের একটি মামলায় গতকাল ১২ই ডিসেম্বর সকালে রাজশাহী বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মোসাঃ ইসমত আরা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

  হাইকোর্টের নির্দেশ অনুযায়ী এর আগে গত ৮ই ডিসেম্বর সকালে সাকিল এই আদালতে আত্মসমর্পণ করেন। সেদিন তিনি আইনজীবীর মাধ্যমে জামিন আবেদনও করেন। তবে মামলার মূল নথি না পৌঁছায় আবেদনের শুনানি হয়নি। আদালত তাকে আবার গতকাল রবিবার শুনানীর জন্য আদালতে হাজির হতে বলেছিলেন। সে অনুযায়ী রবিবার তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

  সাকিল উদ্দিন আহমেদের আইনজীবী আসলাম সরকার জানান, গতকাল রবিবার নির্ধারিত দিনে সাকিল উদ্দিন আহমেদ আদালতে হাজির হন। জামিন আবেদনের শুনানি শেষে বিচারক তার আবেদন না মঞ্জুর করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

  সাকিলের বিরুদ্ধে অভিযোগ, পুঠিয়া থানার ওসির দায়িত্বে থাকাকালে একটি হত্যা মামলার এজাহার বদলে ছিলেন তিনি। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে হাইকোর্ট রাজশাহীর তৎকালিন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান তালুকদারকে ঘটনাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ নিয়ে দুর্নীতি দমন কমিশনও(দুদক) তার বিরুদ্ধে একটি মামলা করে। এ মামলায় জামিন নিতে হাইকোর্টে যান সাকিল। তবে হাইকোর্ট তাকে বিচারিক আদালতেই আত্মসমর্পণের নির্দেশ দেন। বিচারিক আদালত তাকে কারাগারে পাঠালো।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ