ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
রাজবাড়ীর নতুন জেলা প্রশাসক আবু কায়সার খান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-০৫ ০৮:১৪:২০
রাজবাড়ীর নতুন জেলা প্রশাসক আবু কায়সার খান -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের প্রেষণ-২ শাখার উপ-সচিব আবু কায়সার খান।
  আজ ৫ই জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রাজবাড়ীসহ দেশের ১৩টি জেলায় নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ দেওয়া হয়।
  অপর এক প্রজ্ঞাপন রাজবাড়ীর বর্তমান জেলা প্রশাসক দিলসাদ বেগমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব পদে বদলী করা হয়েছে।
  জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া উপ-সচিব আবু কায়সার খান গতকাল ৫ই জানুয়ারী দৈনিক মাতৃকণ্ঠকে বলেন, তিনি ২৪তম বিসিএস(প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০০১ সালে মাস্টার্স সম্পন্ন করেন। ২৪তম বিসিএস-এর মাধ্যমে নিয়োগ প্রাপ্তির পর ২০০৫ সালে প্রথমে তিনি সহকারী কমিশনার হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান। এরপর এসিল্যান্ড হিসেবে সুনামগঞ্জ সদর ও মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়, সিনিয়র সহকারী সচিব হিসেবে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে, এরপর টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। ২০১৪ সালে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালে ২০১৮ সালে উপসচিব পদে পদোন্নতি পান এবং ২০১৯ সালের মার্চে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন। তিনি রাজধানী ঢাকার স্থায়ী বাসিন্দা। পিতা সরকারী চাকুরীজীবী ছিলেন। তার পৈত্রিক নিবাস মাদারীপুর জেলার শিবচর উপজেলায়। তার সহধর্মিনী জিনাত আফরিন সরকারী তিতুমীর কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।
  জেলা প্রশাসক হিসেবে যোগদান প্রসঙ্গে তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক রাজবাড়ীতে যোগদান করবেন

 

রাজবাড়ী শহরের ডাঃ রতন ক্লিনিকে ফের ভুল চিকিৎসায় সিজারিয়ান নারীর মৃত্যু
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজবাড়ী জেলা প্রশাসকের বাণী
মহান বিজয় দিবসে জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ