ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
পাংশার কসবামাজাইল ইউপি আ’লীগের সেক্রেটারী পিল্টু জোয়ার্দ্দার জামিনে মুক্ত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০১-১৭ ১৩:২৭:৪১
দীর্ঘ প্রায় ১৬ মাস কারাবন্দী থাকার পর গতকাল ১৭ই জানুয়ারী সন্ধ্যায় রাজবাড়ী জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান পিল্টু জোয়ার্দ্দার -মাতৃকণ্ঠ।

হত্যা, অস্ত্র ও ডাকাতির প্রস্তুতি মামলায় দীর্ঘ প্রায় ১৬ মাস কারাবন্দী থাকার পর জামিনে মুক্তি পেয়েছে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান পিল্টু জোয়ার্দ্দার(৪৫)।  
  গতকাল ১৭ই জানুয়ারী সন্ধ্যায় রাজবাড়ী জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি। এ সময় পিল্টু জোয়ার্দ্দারের ভাতিজা মেহেদী হাসানসহ পরিবারের সদস্য ও অনুসারীরা তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। 
  মেহেদী হাসান জানান, হত্যা ও ডাকাতির প্রস্তুতি মামলায় আগেই চাচার জামিন হয়েছিল। সর্বশেষ অস্ত্র মামলায় গত ১৩/১২/২০২১ইং তারিখে হাইকোর্টের বিচারপতি মোস্তাফিজুর রহমান ও বিচারপতি জাকির হোসেনের দ্বৈত বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। হাইকোর্ট থেকে জামিনের কাগজপত্র এসে পৌঁছানোর পর রাজবাড়ী জেলা কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।
  মেহেদী হাসান আরও বলেন, ২০২০ সালের প্রথম দিকে এলাকার বিএনপি-জামাতের লোকজনের সাথে আমাদের একটা সংঘর্ষ হয়। এতে ওদের পক্ষের একজন মারা যায়। ওই ঘটনায় আমার চাচা পিল্টু জোয়ার্দ্দারসহ ৫১ জনের নাম উল্লেখ করে পাংশা থানায় একটি হত্যা মামলা হয়। চাচাসহ মামলার এজাহারনামীয় ১০ জন আসামী হাইকোর্ট থেকে অগ্রিম জামিন নিয়ে আসেন। সেই জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তারা হাইকোর্টে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। অন্যান্য আসামীরাও তাদের জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেন। শুনানীর দিনে আমার চাচাসহ ৩৭ জন আসামী হাইকোর্টে যাওয়ার সময় ডিবি ও থানা পুলিশ রাস্তা থেকে তাদেরকে আটক করে পাংশা থানায় নিয়ে যায় এবং ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র পাওয়ার মিথ্যা-বানোয়াট অভিযোগে আরো ২টি মামলা দেয়।  
  মশিউর রহমান পিল্টু জোয়ার্দ্দার বলেন, মিথ্যা-ষড়যন্ত্রমূলক মামলায় আরও অনেকের সাথে আমাকে গ্রেফতার করা হয়। আমি মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার চাই। যারা দুঃসময়ে আমার পাশে ছিলেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মিথ্যা-ষড়যন্ত্রমূলক মামলায় এখনো যারা বন্দীদশায় রয়েছে তাদের মুক্তির দাবী জানাই।            

 

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ