ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
ভ্রাম্যমাণ আদালতে মাদারীপুরের ৪টি ইট ভাটাকে ৩লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-১৫ ১৩:২৮:৫৭
পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে গতকাল ১৫ই ফেব্রুয়ারী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকার ৫টি ইট ভাটাকে ৩ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে -মাতৃকণ্ঠ।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকার ৫টি ইট ভাটাকে ৩ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

  গতকাল ১৫ই ফেব্রুয়ারী পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে মাদারীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ মাহমুদ হাসান এবং আব্দুল্লাহ আবু জাহেরের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

  অভিযানকালে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘন করে অবৈধভাবে ইট ভাটা পরিচালনা করার দায়ে পাঁচখোলা এলাকার মেসার্স মাদ্রিদ ব্রিকসকে ৮০ হাজার টাকা, মেসার্স বেপারী ব্রিকসকে ৭৫ হাজার টাকা, মেসার্স আনোয়ার খান ব্রিকসকে ১ লক্ষ টাকা, মেসার্স এম.আর.কে ব্রিকসকে ১ লক্ষ টাকা ও মেসার্স এম.আর ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

  এছাড়াও মেসার্স জে.এস.বি ব্রিকস নামের একটি ইট ভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী সাইফুদ্দিন এবং পরিদর্শক মনিরুজ্জামান শেখ। ব্যাটালিয়ন আনসার সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ