ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
বালিয়াকান্দির বাজারে মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-০৭-২৩ ১৪:৪১:১৪
জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে গতকাল ২৩শে জুলাই সকালে বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি বাজার ও সোনাপুর বাজারে মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান পরিচালনা করা হয় -মাতৃকণ্ঠ।

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ২টি বাজারে মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।
  গতকাল ২৩শে জুলাই সকালে বালিয়াকান্দি বাজার ও সোনাপুর বাজারের মাছ বাজারে এই অভিযান পরিচালনা করা হয়। তবে এ সময় পরীক্ষা করে মাছে ফরমালিন বা এ জাতীয় কোন রাসায়নিকের উপস্থিতি পাওয়া যায়নি। বালিয়াকান্দি উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহাদত ইসলাম, সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা রবিউল হক, ক্ষেত্র সহকারী রউফুর মুরসালিন ও ইমরান মোল্লা প্রমুখ অভিযানে অংশ নেন। 
  এ ব্যাপারে বালিয়াকান্দি উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহাদত ইসলাম বলেন, করোনা মোকাবেলায় খাদ্য নিরাপত্তা ও পুষ্টির চাহিদা পূরণের নিমিত্তে মৎস্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ বছরের জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন কার্যক্রম হাতে নেয়া হয়েছে। তারই অংশ হিসেবে বালিয়াকান্দি ও সোনাপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। তবে এ সময় পরীক্ষা করে মাছে কোন রাসায়নিকের উপস্থিতি পাওয়া যায়নি।  

গোয়ালন্দে চালককে হত্যা করে মোটর সাইকেল ছিনতাইকারী ৪জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড
বালিয়াকান্দি উপজেলায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ-মতবিনিময় সভা
গোয়ালন্দে সাংবাদিকদের সাথে উপজেলা  চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর মতবিনিময়
সর্বশেষ সংবাদ