ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া ঘাটে কোরবানীর পশুবাহী গাড়ীর চাপ বেড়েছে
  • সোহেল মিয়া
  • ২০২০-০৭-২৬ ১৪:৫৪:০৩
আসন্ন পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে কোরবানীর পশুবাহী গাড়ীর চাপ বৃদ্ধি পেলেও ফেরীর স্বল্পতা ও নদীতে পানি বৃদ্ধির কারণে পারাপার ব্যাহত হওয়ায় ঘাটে গরু ব্যবসায়ীদের ভোগান্তি পোহাতে হচ্ছে -মাতৃকণ্ঠ।

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে কোরবানীর পশুবাহী গাড়ীর চাপ বেড়েছে। 
  তবে ফেরীর স্বল্পতার পাশাপাশি পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে পারাপার ব্যাহত হওয়ায় গরু ব্যবসায়ীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। পশুবাহী ট্রাকগুলোকে ফেরীর জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। 
  গতকাল ২৬শে জুলাই দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা পরিদর্শন করে দেখা গেছে, ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে ৪শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে। সেগুলোর মধ্যে কোরবানীর পশুবাহী দেড় শতাধিক ট্রাকও রয়েছে। তীব্র গরমের মধ্যে ঘন্টার পর ঘন্টা গাড়ীগুলো মহাসড়কে অবস্থান করায় অনেক গরু অসুস্থ হয়ে পড়ছে। ব্যবসায়ীরা হাত পাখা দিয়ে গরুগুলোকে বাতাস দিচ্ছে।
  মাগুরা থেকে আসা গরু ব্যবসায়ী আক্কাস শেখ বলেন, আগের দিন রাত ৮টার দিকে ঘাটে এসে পৌঁছালেও এখন পর্যন্ত ফেরীর নাগাল পাইনি। রাতেই যদি নদী পার হতে পারতাম তাহলে হয়তো কয়েকটি গরু আজই বিক্রি করতে পারতাম।
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, ঘাটে পশুবাহী ট্রাকের চাপ বেড়েছে। কিন্তু নদীতে তীব্র স্রোতের কারণে ফেরীগুলো স্বাভাবিকভাবে চলতে পারছে না। একেকটি ফেরীর নদী পার হতে ১ থেকে দেড় ঘন্টা করে সময় লাগছে। এর পাশাপাশি ফেরীর স্বল্পতাও রয়েছে। এ জন্য পশুবাহী ট্রাকগুলোকে ঘাটে এসে একটু অপেক্ষা করতে হচ্ছে। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ