ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
রাজবাড়ীতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত॥বৃষ্টিতে নামাজ আদায়ে মুসল্লীদের ভোগান্তি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-০৪ ০১:১৭:১৬

যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে গতকাল ৩রা মে রাজবাড়ীসহ সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।
  দেশের ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজ আদায়ের মধ্যদিয়ে পালন করেছে তাদের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব।
  মহান আল্লাহ’র সন্তুষ্টি লাভের আশায় দেশের ধর্মপ্রাণ লাখো কোটি মানুষ গতকাল মঙ্গলবার সকালে ঈদগাহ, মসজিদ ও খোলা মাঠে সামিয়ানার নিচে ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে পালন করেছেন তাদের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব। তবে সকালের বৃষ্টির কারণে ঈদের জামাতে বিঘ্ন ও মুসল্লীদের দুর্ভোগ পোহাতে হয়।
  রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে ঈদগাহ ময়দানে গতকাল ৩রা মে সকাল ৮টায় জেলার প্রধান ঈদের জামাত শুরুর কথা থাকলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে কর্তৃপক্ষের তাৎক্ষণিক সিদ্ধান্তের প্রেক্ষিতে নির্ধারিত সময়ের ৬মিনিট পূর্বে ঈদের জামাত শুরু হয়। জামাত শেষে সকাল ৮টা ৫মিনিট থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। প্রধান জামাতে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, পৌরসভার মেয়র মোঃ আলগীর শেখ তিতুসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী-পেশার মুসল্লীরা এই ঈদ জামাতে নামাজ আদায় করেন। এতে ইমামতি করেন রাজবাড়ী জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মোস্তফা সিরাজুল কবীর।
  বৃষ্টির পূর্বেই নামাজ শেষ হলেও বৃষ্টি চলে আসায় মুসল্লীদের বাড়ী ফেরার সময় দুর্ভোগে পড়তে হয়। যাদের পূর্ব প্রস্তুতি হিসেবে সঙ্গে ছাতা ছিল না তাদেরকে বেশী ভোগান্তি পোহাতে হয়। অনেকে বৃষ্টির পানিতে ভিজে একাকার হয়ে বাড়ী পৌঁছান। তবে প্রচুর গরমের মধ্যে বৃষ্টি হওয়ায় অনেকে স্বস্তিও প্রকাশ করেন। বৃষ্টিতে জেলার অন্যান্য এলাকার ঈদের জামাতগুলোও বিঘ্নিত হয়। কোথাও নামাজ সংক্ষিপ্ত করতে হয়, কোথাও ঈদগাহের মাঠের পরিবর্তে পার্শ্ববর্তী মসজিদে ঈদের নামাজ আদায় করা হয়।
  প্রতিটি ঈদ জামাত শেষে মুসলিম উম্মাহর ঐক্য এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
  এদিকে ঈদুল ফিতর উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুরে রাজবাড়ী জেলা কারাগার, শিশু পরিবার(এতিমখানা), আশ্রয় কেন্দ্র ও হাসপাতালগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
  অপরদিকে দিনভর বিভিন্ন সময়ে থেমে থেমে বৃষ্টি উপেক্ষা করে শিশু-কিশোর, তরুণী-তরুণী, যুব দম্পতিসহ বিভিন্ন বয়সী মানুষকে রিক্সা, মোটর সাইকেল, অটোরিক্সা, পিকআপ, ব্যক্তিগত ছোট গাড়ীসহ বিভিন্ন যানবাহনে চড়ে ঘুরে ঘুরে ঈদের আনন্দ উপভোগ করতে দেখা যায়। শহরের শিশু পার্ক, গোদার বাজার ঘাট, উড়াকান্দার রিসোর্টসহ অন্যান্য বিনোদন কেন্দ্রগুলোতে ছিল উপচেপড়া ভিড়।

সারা জাহানের খুসবু হুসাইন ইবনে আলী এবং কারবালা
সরকারী-বেসরকারী ব্যবস্থাপনায় হজ্বের দুইটি প্যাকেজ নির্ধারণ
রাজবাড়ীতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত॥বৃষ্টিতে নামাজ আদায়ে মুসল্লীদের ভোগান্তি
সর্বশেষ সংবাদ