ঢাকা শনিবার, মে ২৮, ২০২২
গোয়ালন্দের ছোট ভাকলায় জমির সীমানা নিয়ে বিরোধের জেরে প্রতিক্ষের মারপিটে ১জন নিহত
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৫-১৪ ০২:০১:০৭

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে গতকাল ১৩ই মে দুপুরে জমির সীমানার বিরোধের জেরে প্রতিপক্ষের মারপিটে মান্নান ফকির ওরফে মান্দু(৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে।  
  জানা গেছে, প্রতিপক্ষের হামলা ও মারপিটে গুরুতর আহত হওয়া মান্নান ফকিরকে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু ঘটে। এছাড়া হামলার সময় মান্নান ফকিরকে রক্ষা করতে গেলে তার পরিবারের সদস্যদেরকেও মারপিট করা হয়। তাদের মধ্যে মান্নান ফকিরের মেয়ে হামিদা, ছেলে মিরাজ ও ভাতিজা রাজা গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় পুলিশ ২জন নারীসহ ৩জনকে আটক করেছে। 
  জানা গেছে, গতকাল শুক্রবার সকালে মান্নান ফকিরের বাড়ীর পাশে তার শ্যালক আবেদ আলীর বিক্রি করা ১১.৫০ শতাংশ জমির সীমানা নির্ধারণের জন্য মাপজোকের নির্ধারিত ছিল। সে অনুযায়ী ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন, ইউপি সদস্য সালামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সীমানা নির্ধারণ করা হয়। সবাই চলে যাওয়ার পর মান্নান তার সীমানায় পিলার বসাতে গেলে আবেদ আলীর নিকট থেকে ক্রয়কৃত জমির মালিক নুরাল মেম্বারের ছেলে শামীম বাঁধা প্রদান করে। দুপুর দেড়টার দিকে শামীম, মোস্তফা, মোমিন, মইন, স্বপনসহ ৬/৭ জন ঘটনাস্থলে গিয়ে মান্নানের মাথায় দা ও রড দিয়ে আঘাত করে জখম করে। মান্নানকে বাঁচানোর জন্য তার পরিবারের সদস্যরা এগিয়ে এলে তাদেরকেও মারপিট করা হয়। পরে আহতদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে মান্নান ফকিরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়। 
  খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী এবং গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেন। 

 

নানা আয়োজনে রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
পদ্মা সেতু হওয়ার পর ড.ইউনুসের মুখে কথা নেই---তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
দুই দিনের সফরে রাজবাড়ীতে আসছেন বিভাগীয় কমিশনার
সর্বশেষ সংবাদ