ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
প্রায় যানবাহন শূন্য দৌলতদিয়া ঘাট পাল্টে গেছে ফেরী পারাপারের চিত্র!
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৬-০৮ ১৪:৪৮:৪৮
প্রায় যানবাহন শূন্য দৌলতদিয়া ঘাট পাল্টে গেছে ফেরী পারাপারের চিত্র!

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাট এখন প্রায় যানবাহন শূন্য হয়ে পড়েছে। 
  গত ১৫ ধরে পাল্টে গেছে ফেরী পারাপারের চিত্র। যেখানে ফেরী পারের জন্য গাড়ীগুলোকে সিরিয়ালে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়, সেখানে এখন ফেরীকেই গাড়ীর জন্য অপেক্ষা করতে হচ্ছে !
  গতকাল ৮ই জুন দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায়, দৌলতদিয়া ঘাট এলাকায় কোনো পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস বা অন্য কোনো যানবাহন নদী পারাপারের অপেক্ষায় নেই। ফেরী ঘাটগুলোতে গাড়ীর জন্য ফেরীগুলো অপেক্ষা করছে। ২/১টি করে গাড়ী এসে সাথে সাথেই ফেরীতে উঠে যাচ্ছে। 
  বিআইডব্রিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, গত ৪৮ ঘন্টায় দৌলতদিয়া থেকে ফেরীগুলো ৪৬৯টি ট্রিপে বিভিন্ন যানবাহন নিয়ে পাটুরিয়া গেছে। যার মধ্যে ১২১০টি বাস, ৩৫৭৮টি ট্রাক, ২৯০৮টি ব্যক্তিগত ছোট গাড়ী ও ৮৬টি মোটর সাইকেলসহ ৭৭৮২টি যানবাহন ছিল। অথচ ১৫ দিন আগে ৪৮ ঘণ্টায় অন্ততঃ ১০ হাজারের মতো যানবাহন নদী পার হতো। 
  যশোর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাসের চালক শামীম হোসেন বলেন, কয়েকদিন ধরে দৌলতদিয়া ঘাট দিয়ে নির্বিঘেœ নদী পারাপার হতে পারছি। ঘাটে এসেই সরাসরি বাস নিয়ে ফেরীতে উঠতে পারছি। এতে বাসের যাত্রীরাও অনেক খুশি।
  ঝিনাইদহ থেকে ছেড়ে আসা গাজীপুরগামী কাঠ বোঝাই একটি ট্রাকের চালক হাবিব মৃধা বলেন, দৌলতদিয়া ঘাটে এসেই সরাসরি ফেরীতে উঠতে পেরেছি। যানজটের ভোগান্তি পোহাতে না হওয়ায় খুব ভালো লাগছে। এই ঘাটের এমন চিত্র খুব কমই দেখা যায়। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, গত ১৫ দিন হলো ঘাটে যানবাহনের চাপ খুবই কম। অনেক সময়ই ফেরীগুলোকে গাড়ীর জন্য অপেক্ষা করতে হচ্ছে। বর্তমানে এই নৌ-রুটে (দৌলতদিয়া-পাটুরিয়া) ১৯টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ