ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
বন্যা দুর্গত মানুষের পাশে তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরী
  • ওবায়দুল হক মানিক
  • ২০২২-০৬-২৬ ১৫:১৩:৩১
বন্যায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তের বিভিন্ন জেলা-উপজেলায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরী -মাতৃকণ্ঠ।

স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তের বিভিন্ন জেলা-উপজেলায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরী। 
  গত ১৮ই জুন থেকে শুরু হওয়া তার এই মানবিক কার্যক্রম সকলের প্রশংসা অর্জন করেছে। তার গঠিত মানবিক তহবিলে দেড় কোটি টাকার বেশী সংগৃহীত হয়েছে। এর মধ্যে ৫০ লক্ষ টাকা ব্যয়ে ইতোমধ্যে সিলেট ও সুনামগঞ্জের প্রত্যন্ত জনপদের ১০ হাজার পরিবারের মাঝে তিনি ত্রাণ বিতরণ করেছেন। 
  জীবনের ঝুঁকি নিয়ে বন্যার ¯্রােতের মধ্যেই বন্যা দুর্গত মানুষের ঘরে ঘরে গিয়ে তিনি এসব ত্রাণ পৌঁছে দিয়েছেন। সুনামগঞ্জের সদর, পৌর এলাকা, জগন্নাথপুর, মইনপুর, হালুয়ার ঘাট,  ধোপাখালী স্লুইস গেট, সুরমা, দারাইর গাও, হাল্লরগাও, খাইনতর, দোয়ারা বাজার এলাকায় এসব ত্রাণ পৌঁছে দেওয়া হয়। আরো ৫ হাজার পরিবারের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে কুড়িগ্রামের বিভিন্ন প্রত্যন্ত জনপদে ছুটে যান। এরপর তিনি কিশোরগঞ্জের বন্যা কবলিতদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। সেখানকার ২হাজার দুর্গত পরিবারের পাশে দাঁড়াবেন তিনি। 
  এছাড়াও ফারাজ করিম চৌধুরী সংগৃহীত টাকার বাকী ১ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৩৫০টি ও কুড়িগ্রামের ১৫০টি ক্ষতিগ্রস্ত পরিবারকে ঘর নির্মাণ করে দিবেন বলে জানা গেছে। তার এই মানবিক কার্যক্রমে ৫০ জন স্বেচ্ছাসেবী নিয়মিত কাজ করে যাচ্ছেন।

নিত্যপণ্যের দাম সহনশীল রাখতে কাজ করতে হবে  ---বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী
তিন প্রজন্মের শিল্পীর রং তুলিতে সাম্রাজ্যবাদ বিরোধী প্রতিবাদ
‘সব অপশক্তি মোকাবিলায় আন্দোলন গড়ে তুলতে হবে’
সর্বশেষ সংবাদ