ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরীতে মোটর সাইকেল পারাপারের হুড়োহুড়ি
  • হেলাল মাহমুদ
  • ২০২২-০৭-০৬ ১৪:৫২:০২

পদ্মা সেতুর উপর দিয়ে বন্ধ থাকাসহ ঈদুল আযহাকে সামনে রেখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরীতে মোটর সাইকেলের চাপ অনেক বেড়েছে। 
  এছাড়াও ঈদের সময় দুর্ঘটনা এড়াতে আজ ৭ই জুলাই থেকে সকল মহাসড়কে মোটর সাইকেল চলাচল বন্ধ থাকার সরকারী নিষেধাজ্ঞা কার্যকর করা হবে। এ খবর শুনে রাজধানী ঢাকা থেকে কর্মজীবী মানুষেরা মোটর সাইকেলযোগে আগেভাগেই তাড়াহুড়ো করে গ্রামের বাড়ী ফিরছেন। তারা জীবনের ঝুঁকির তোয়াক্কা না করে ফেরীতে গাদাগাদি করে নদী পার হচ্ছেন। গতকাল ৬ই জুলাই সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় অবস্থান করে ফেরীতে মোটর সাইকেল আরোহীদের এই ভিড়ের চিত্র দেখা যায়। ধাক্কাধাক্কি লাগাসহ ফেরী থেকে নামার সময় অনেকে নিয়ন্ত্রণ হারিয়ে পড়েও যাচ্ছে। 
  গাজীপুর থেকে বউ-বাচ্চা নিয়ে মাগুরাগামী একজন মোটর সাইকেল আরোহী বলেন, ‘সামনে কোরবানীর ঈদ। বাড়ীতে গিয়ে পরিবারের সাথে আলোচনা করে গরু কিনতে হবে। হঠাৎ শুনলাম বৃহস্পতিবার থেকে মোটর সাইকেল চলাচল বন্ধ হয়ে যাবে। তাই জীবনের ঝুঁকি নিয়েই মোটর সাইকেলে ফ্যামিলির সাথে বাড়ী যাচ্ছি।’
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক নাসির উদ্দিন বলেন, পদ্মা সেতু দিয়ে পারাপার বন্ধ হওয়ার পর থেকে এই নৌরুটে আগের তুলনায় মোটর সাইকেলের চাপ বেড়েছে। তার উপরে আবার ঈদ ঘনিয়ে আসায় চাপ আরও বেড়েছে। বেলা ১১টার দিকে শাহ মখদুম নামের একটি ফেরীতে শতাধিক মোটর সাইকেল পারাপার হয়েছে। অন্যান্য ফেরীর চিত্রও একই রকম। বর্তমানে এই রুটে ১৯টি ফেরী চলাচল করছে। ঈদের সময় তা আরও বাড়ানো হবে। 

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ