ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বালিয়াকান্দিতে শিশুদের মার্কেটে না আনতে ইউএনও’র ভিন্নধর্মী প্রচারণা
  • সোহেল মিয়া
  • ২০২০-০৫-১১ ১৯:০৪:৫২
করোনা ভাইরাস পরিস্থিতিতে বালিয়াকান্দির সকল মার্কেট ও দোকানে দোকানে গিয়ে শিশুদের মার্কেটে না আনার জন্য ভিন্নধর্মী প্রচার চালাচ্ছেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার এ কে এম হেদায়েতুল ইসলাম -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাসের প্রভাবে দীর্ঘদিন দেশের মার্কেট ও শপিংমল ছিল বন্ধ। গত ১০ই মে থেকে সীমিত আকারে মার্কেট ও শপিং মলগুলো খোলা রাখার সিদ্ধান্ত নেয় সরকার। সেখানে কিছু শর্তও জুড়ে দেয়। সেই শর্তের মধ্যে ছিল মার্কেটে কোন শিশুকে আনা যাবে না।
  কিন্তু মার্কেট খোলার প্রথম দিনেই রাজবাড়ী জেলার সব মার্কেট গুলোতেই দেখা যায় নারীদের প্রচন্ড ভিড়। সেই সাথে শিশুদের উপস্থিতি ছিল প্রচুর। কেউ মানেনি সরকারী নির্দেশ। যে যার মতো করে ছোট ছোট শিশুদের সাথে করেই নিয়ে আসছে মার্কেটে। 
  সকল শিশুর নিরাপত্তার কথা ভেবে বালিয়াকান্দির সকল মার্কেট ও দোকানে দোকানে গিয়ে শিশুদের মার্কেটে না আনার জন্য ভিন্নধর্মী প্রচার চালাচ্ছেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার এ কে এম হেদায়েতুল ইসলাম।
  তিনি বলেন, প্রাণঘাতী করোনায় বেশি ঝুঁকিতে রয়েছে শিশুরা। অথচ মার্কেট খোলার প্রথম দিনেই আমি লক্ষ্য করলাম বেশির ভাগ নারীর সাথেই শিশু বাচ্চা রয়েছে।
  তাই শিশুদের নিরাপত্তার কথা ভেবে বালিয়াকান্দির প্রতিটি মার্কেট ও দোকানগুলোতে আমি ও বাংলাদেশ সেনাবাহিনীর রাজবাড়ীর দায়িত্বে থাকা সেনা সদস্যদের নিয়ে অভিভাবকদেকে বোঝানো হচ্ছে। আমরা অভিভাবকদেরকে অনুরোধ করছি তারা যেন খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয় এবং শিশুদের মার্কেটে নিয়ে না আসেন।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ