ঢাকা বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা
  • আন্তর্জাতিক ডেস্ক
  • ২০২২-০৭-৩০ ০০:৩৯:৫০

বর্তমানে ভিয়েতনামে কর্মরত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মাকে বাংলাদেশে ভারতের পরবর্তী হাইকমিশনার নিযুক্ত করা হয়েছে।
  গতকাল ২৯শে জুলাই ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়(এমইএ) এক বিবৃতিতে জানায়, ইন্ডিয়ান ফরেন সার্ভিস (আইএফএস)-এর ১৯৯৪ ব্যাচের কর্মকর্তা ভার্মা বাংলাদেশে ভারতের বর্তমান হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হবেন।
  তিনি ২০১৯ সালের ২৫শে জুলাই ভিয়েতনামে রাষ্ট্রদূত নিযুক্ত হন। ভিয়েতনামে রাষ্ট্রদূত হওয়ার আগে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্ব এশিয়া ডিভিশনের মহাপরিচালক(ডিজি) এবং ডিপার্টমেন্ট অব এটমিক এনার্জি ডিপার্টমেন্টে এক্সটারনাল রিলেশনশিপ-এর ডিজি হিসেবে দায়িত্ব পালন করেন। কূটনীতিক হিসেবে তিনি হংকং, সানফ্রানসিস্কো, ওয়াশিংটন ডিসি ও কাঠমান্ডুতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাস করে তিনি প্রথমে টাটা স্টিলে কাজ করেন এরপর ক্যালিফোর্নিয়ার মিডলবারি ইনস্টিটিউট থেকে চীনা ভাষায় স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি শিগগিরই বাংলাদেশে দায়িত্ব গ্রহণ করবে বলে আশা করা হচ্ছে।
  বাংলাদেশে ভারতের বর্তমান হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী যুক্তরাজ্যে ভারতের নতুন হাইকমিশনার হতে চলেছেন।
  যুক্তরাজ্যে বর্তমান ভারতীয় হাইকমিশনার গায়ত্রী ইসার কুমার ৩০শে জুন চাকরি থেকে অবসর গ্রহণ করেন।
  বর্তমানে এমইএ’তে অতিরিক্ত সচিব সন্দীপ আর্যকে ভিয়েতনামে ভারতের পরবর্তী রাষ্ট্রদূত নিয়োগ করেছে। তিনি ইন্ডিয়ান ফরেন সার্ভিস(আইএফএস) এর ১৯৯৪ ব্যাচের কর্মকর্তা।

ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত
জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন
জাতিসংঘ মহাসচিবের কাছে বাংলাদেশের নবনিযুক্ত স্থায়ী প্রতিনিধির পরিচয়পত্র পেশ
সর্বশেষ সংবাদ