ঢাকা বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
গোয়ালন্দে নানা আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৮-০৬ ০০:৫৩:২২
গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৫ই আগস্ট সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।
  এ উপলক্ষ্যে গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৫ই আগস্ট সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে শেখ কামালের জীবন ও দর্শন নিয়ে আলোচনা সভা, তার আত্মার শান্তি কামনায় দোয়া-মোনাজাত, বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে মুক্তিযুদ্ধ ভিত্তিক বই উপহার প্রদান ও গাছের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে শেখ কামালের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুর রহমান, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) স্বপন কুমার মজুমদার, মুক্তিযুদ্ধের উপজেলা সাবেক কমান্ডার আঃ সামাদ মোল্লা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহ্ মোঃ শরীফ, উজানচর ইউপির চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউপির চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
  বক্তাগণ বলেন, শেখ কামাল ছিলেন একজন নিরহংকার, নির্লোভ, রাজনৈতিক, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তার শুদ্ধতম জীবনাচরণ অম্লান স্মৃতি হয়ে থাকবে। ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালো রাতে মাত্র ২৬ বছর বয়সে জাতির পিতার হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে তিনি শাহাদতবরণ করেন। তিনি বেঁচে থাকলে দেশকে এগিয়ে নেয়াসহ জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে অনেক বড় অবদান রাখতেন। শেখ কামাল বঙ্গবন্ধুর সন্তান-এটাই শুধু তার একমাত্র পরিচয় নয়। তিনি তৎকালীন পূর্ব পাকিস্তান ক্রিকেট দলের খেলোয়াড় ছিলেন। আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা ছিলেন। একই সঙ্গে তিনি ঢাকা থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্য এবং মঞ্চাভিনেতা ছিলেন। এছাড়া তিনি একজন উচ্চমানের সেতারবাদক ছিলেন। বিকালে শেখ কামালের স্মরণে গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের মাঠে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

পাংশা মডেল থানায় আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
পাংশা পৌরসভা পরিদর্শনে ডিডিএলজি
বালিয়াকান্দিতে পেঁপে গাছের সাথে গলায় ফাঁস নিয়ে যুবকের আত্মহত্যা
সর্বশেষ সংবাদ