ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে বসবাস করে ভূমিহীন পরিবারগুলো খুশিরাজবাড়ীতে প্রধানমন্ত্রীর উপহার
  • হেলাল মাহমুদ
  • ২০২২-০৮-০৮ ১৫:০০:১৩
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়নে জমিসহ ঘর পাওয়ায় ফুলজান বেগম এখন স্বস্তিতে রয়েছে -মাতৃকণ্ঠ।

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় সারা দেশের ন্যায় রাজবাড়ী জেলার ৫টি উপজেলার বিপুল সংখ্যক ভূমিহীন পরিবার সরকারী জমিসহ ঘর পেয়েছে। বর্তমানে এসব ঘরে বসবাসকারী সুবিধাভোগীরা দারুণ খুশি। 
  আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ের ২য় ধাপে রাজবাড়ী সদর উপজেলার ৪৫টি ভূমিহীন পরিবার জমিসহ এই সরকারী ঘর পেয়েছে। তার মধ্যে বসন্তপুর ইউনিয়নে ৩০টি, আলীপুর ইউনিয়নে ১২টি ও মূলঘর ইউনিয়নে ঘর রয়েছে।
  সরেজমিনে গিয়ে ঘর পাওয়া সুবিধাভোগীদের সাথে কথা বললে তারা তাদের আনন্দের কথা জানায়। সুবিধাভোগীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আজকে আমরা ঘরগুলো পেয়েছি। সেই ঘরে এখন আমরা অনেক সুখে-শান্তিতে বসবাস করতে পারছি।
  মূলঘর ইউনিয়নের ঘর পাওয়া সুবিধাভোগী ফুলজান বিবি বলেন, প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে পরিবারের সদস্যদের নিয়ে শান্তিতে বসবাস করছি। আমাদের এখন আর মাথাগোঁজার কষ্ট নাই। প্রধানমন্ত্রীর জন্য সবসময় দোয়া করি। আল্লাহ্ যেন তাকে সুস্থ রাখেন। তিনি যেন আরো সুন্দরভাবে দেশ চালাতে পারেন।
  আরেক সুবিধাভোগী রূপা বেগম বলেন, পরের জমিতে চাষবাস করে কোন রকমে খেয়ে না খেয়ে ছেলেমেয়েদের নিয়ে দিন চলছিল। নিজেদের একটুও জায়গা-জমি ছিল না। মানুষের বাড়ীতে ভাড়া থাকতাম। আল্লাহ্র দয়ায় প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেয়ে সেখানে সবাই মিলে শান্তিতে বসবাস করছি। 
  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে সদর উপজেলার আরো ৪৫টি ভূমিহীন পরিবারকে ২শতাংশ করে জমিসহ সরকারী ঘর দেয়া হয়েছে। সুবিধাভোগীরা সেখানে সুখে-শান্তিতে থাকতে পারছে। 
  জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে রাজবাড়ী জেলায় ভূমিহীনদের মধ্যে আরো ৬৪৬টি ঘর হস্তান্তর করা হয়েছে। সুবিধাভোগীরা ঘরগুলোতে বসবাস করতে পেরে খুবই আনন্দিত। এতে তাদের জীবনযাত্রার মান আরো উন্নত হয়েছে। 

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ