ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী সদরের মহারাজপুরে মৎস্য খামারে বিষ দিয়ে শতাধিক মণ মাছ নিধন
  • আশিকুর রহমান
  • ২০২২-০৮-২৭ ১৪:০৯:৩৬
রাজবাড়ী সদর উপজেলার মহারাজপুর গ্রামে গতকাল ২৭শে আগস্ট একটি মৎস্য খামারের ২টি পুকুরে বিষ দিয়ে শতাধিক মণ মাছ নিধনের ঘটনা ঘটেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মহারাজপুর গ্রামে গতকাল ২৭শে আগস্ট ‘সায়মা মৎস্য প্রকল্প’ নামক একটি মৎস্য খামারের ২টি পুকুরে বিষ দিয়ে শতাধিক মণ মাছ নিধনের ঘটনা ঘটেছে। 
  মৎস্য খামারী সিরাজুল ইসলাম জানান, আড়াই একর জমির উপর ৩টি পুকুর নিয়ে তার মৎস্য খামারটি অবস্থিত। খামারে রুই, কাতল, মৃগেল, ব্লাক কার্প, গ্রাস কার্প, সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করা হয়। গতকাল শনিবার বেলা ১১টার দিকে তিনি খামারের পুকুর পাড়ে গিয়ে দেখেন ২টি পুকুরের কয়েকটি মাছ মরে ভেসে উঠেছে। সে সময় তিনি বিষয়টির তেমন গুরুত্ব দেননি। বিকাল ৩টার দিকে তিনি আবার পুকুর পাড়ে গিয়ে দেখেন পুকুর ২টির অধিকাংশ মাছ মরে ভেসে উঠেছে। এরপর তিনি পুকুরে একটি পলিথিন ভাসতে দেখেন। পলিথিনটি উঠিয়ে তার মধ্যে কালো রঙের দুর্গন্ধযুক্ত কেমিক্যাল দেখতে পান। এতে তিনি নিশ্চিত হন শত্রুতা করে পুকুরের মাছ মেরে ফেলার জন্য বিষ প্রয়োগ করা হয়েছে। পুকুর ২টিতে শতাধিক মণ মাছ ছিল। এতে তার ৭ লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে। এ ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করবে বলে জানান।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ