ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
  • আবু কায়সার খান
  • ২০২২-১০-০৩ ১৪:২০:৫২

  সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। শরৎকালের স্নিগ্ধ আকাশ আর শুভ্র কাশফুলের পটভূমিকায় এ উৎসব পুরো দেশজুড়ে নিয়ে আসে সম্প্রীতির বার্তা। প্রতি বছরের ন্যায় এ বছরও রাজবাড়ী জেলায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দূর্গাপূজা উদযাপিত হচ্ছে জেনে আমি অত্যন্ত আনন্দিত।
  সনাতন ধর্মীয় বিশ্বাস অনুসারে, মহিষাসুরের অত্যাচারে যখন মানুষ ভয় ও আতঙ্কে মুহ্যমান, সমাজে অন্যায়-অবিচার যখন চরম আকার ধারণ করেছিল, তখন আবির্ভাব ঘটেছিল দেবী দুর্গার। দেবীদুর্গা মহিষাসুরকে বধ করে সমাজে প্রতিষ্ঠা করেছিলেন সুখ-শান্তি।   
  সমাজে অন্যায়, অবিচার, সন্ত্রাসরূপী অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তিপ্রতিষ্ঠার লক্ষ্যে শারদীয় দুর্গাপূজা করে থাকেন সনাতন ধর্মাবলম্বীরা। বাঙালি হিন্দুর প্রাণের দুর্গোৎসব এ দেশে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে আবহমানকাল ধরে চলে আসছে। কাল পরিক্রমায় এ উৎসব হয়ে উঠেছে সর্বজনীন। দুর্গাপূজার সাথে মিশে আছে বাংলার চিরায়ত ঐতিহ্য ও সংস্কৃতি।
  মানবতাই ধর্মের শাশ্বত বাণী। ধর্ম মানুষকে সত্য ও কল্যাণের পথে আহ্বান করে, অন্যায় থেকে দূরে রাখে এবং শান্তির পথ দেখায়। শারদীয় দুর্গাপূজায় ঐক্য, সৌহার্দ্য, ন্যায় ও সম্প্রীতির শক্তিকে ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মাণে আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সম্মিলিত ভাবে কাজ করবো- এ আমাদের দৃঢ় প্রত্যয়। রাজবাড়ী জেলাবাসীকে জেলা প্রশাসন, রাজবাড়ীর পক্ষ থেকে জানাই শারদীয় শুভেচ্ছা। জয় বাংলা। বাংলাদেশ চিরজীবী হোক।


(আবু কায়সার খান)
জেলা প্রশাসক

রাজবাড়ী।

 

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ