ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী সরকারী কলেজে ইতিহাস বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে পুনর্মিলনী অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১১-১১ ১৩:১৩:৪৮

রাজবাড়ী সরকারী কলেজের ইতিহাস বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। 

  এ উপলক্ষ্যে গতকাল ১১ই নভেম্বর দিনব্যাপী কলেজের ইতিহাস বিভাগে নানা কর্মসূচী পালন করা হয়। প্রথমে ছাত্র-ছাত্রীদের ব্যাজ, ফ্রি কর্ণার টোকেন ও র‌্যাফেল ড্র’র কুপন দেয়া হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 

  ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক একেএম রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসাবে কলেজের উপাধ্যক্ষ ফকীর মোহাম্মদ নুরুজ্জামান, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক তালুকদার মোস্তাফিজুর রহমান, অন্যান্যের মধ্যে ইতিহাস বিভাগের প্রভাষক আব্দুল আলীম, প্রভাষক আমিনুল ইসলাম ও প্রভাষক সাখাওয়াতুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

   প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ছাত্র-ছাত্রীদের মানবিক হতে হবে। নিজেদেরকে বিকশিত করতে হবে। পাঠ্যসূচীর বাইরেও বেশী বেশী করে মানবিক ও সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে। শুধু ভালো রেজাল্ট করলে হবে না, ভালো মানুষও হতে হবে। 

  আলোচনা সভার আগে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে অবসরজনিত বিদায় উপলক্ষ্যে ইতিহাস বিভাগ থেকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। 

এছাড়া দুপুরের খাবারের বিরতির পর অতিথিরা ২৫ বছর পূর্তি উপলক্ষে কেক কাটেন। এরপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্র’র ১০ জন বিজয়ীদের হাতে অতিথিরা পুরস্কার তুলে দেন। 

  পুরস্কার বিতরণ শেষে কলেজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে আরএসকে ইনস্টিটিউশন মোড় প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে বিভিন্ন ইভেন্টের খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে পুনর্মিলনীর অনুষ্ঠানমালা শেষ হয়। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ