ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ীতে চলছে ৩৮ ঘন্টার পরিবহন ধর্মঘট॥ফরিদপুরে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ আজ
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১১-১১ ১৩:১৬:৪৮

বিএনপির ফরিদপুর বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে রাজবাড়ীতে চলছে ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে। 

  মহাসড়কে সব ধরনের থ্রি-হুইলার, মাহিন্দ্র, ব্যাটারী চালিত রিকশা, ইজিবাইক, বাস ও ভাড়ায় চালিত মোটর সাইকেল চলাচল বন্ধের দাবীতে এই ধর্মঘট আহ্বান করেছে জেলা বাস মালিক সমিতি। 

  গতকাল ১১ই নভেম্বর সকাল ৬টা থেকে শুরু হওয়া এই ধর্মঘট আজ ১২ই নভেম্বর রাত ৮টা পর্যন্ত চলবে। জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান বিষয়টি নিশ্চিত করেন। এই ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় ঢাকাগামী যাত্রীসহ আশপাশের জেলায় যাতায়াতকারীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে।

  সরেজমিনে রাজবাড়ীর শ্রীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল ও মুরগীর ফার্ম বাসস্টান্ড এলাকায় গিয়ে দেখা যায়, রাজবাড়ী-কুষ্টিয়া, রাজবাড়ী-ফরিদপুর, রাজবাড়ী-দৌলতদিয়া ও ঢাকাসহ সকল যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। টার্মিনালে  বাসগুলোকে সারিবদ্ধ করে রাখা হয়েছে। পরিবহন শ্রমিকরা অলস সময় পার করছে। বাস চলাচল বন্ধ থাকায় সাধারণ মানুষকে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। যাদের জরুরী ভিত্তিতে গন্তব্যে যেতে হচ্ছে তারা অতিরিক্ত ভাড়া দিয়ে মাহিন্দ্র, অটোরিক্সায় যাতায়াত করছে।

  রাজবাড়ী থেকে গাজীপুরে যাচ্ছেন পলাশ মাহমুদ। তিনি বলেন, বাস চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট পর্যন্ত ভেঙ্গে ভেঙ্গে যেতে হবে। অটোরিক্সায় দৌলতদিয়া ঘাট পর্যন্ত ১৫০ টাকা ভাড়া চাচ্ছে। কী আর করা, বাড়তি ভাড়া দিয়ে হলেও যেতে হবে। জরুরী কাজ থাকায় যেতে হচ্ছে।

  জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের  সাধারণ সম্পাদক মুরাদ হাসান বলেন, আমাদের পূর্ব ঘোষণা অনুযায়ী ১১ই নভেম্বর ভোর ৬টা থেকে ১২ই নভেম্বর রাত ৮টা পর্যন্ত ৩৮ ঘন্টার পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বিএনপির বিভাগীয় মহাসমাবেশে নেতাকর্মীদের যাতায়াত বন্ধ করার জন্য এই ধর্মঘট কি-না জানতে চাইলে তিনি বলেন, না। এই ধর্মঘট আমাদের পূর্ব ঘোষণা অনুযায়ী হয়েছে। 

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ