ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ী সরকারী কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন
  • রফিকুল ইসলাম
  • ২০২২-১১-১২ ১৩:২২:৩৩

রাজবাড়ী সরকারী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নবনির্মিত ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। 

  গতকাল ১২ই নভেম্বর দুপুরে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী আনুষ্ঠানিকভাবে ম্যুরালটির উদ্বোধন করেন। 

  এ সময় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর ফকীর মোঃ নুরুজ্জামান, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, উপাধ্যক্ষ একেএম ইকরামুল করিম, রাজবাড়ী সরকারী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক তালুকদার মোঃ মোস্তাফিজুর রহমান, সাবেক সম্পাদক সরোয়ার মোর্শেদ খান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোঃ হেদায়েত আলী সোহরাব, জেলা ছাত্রলীগের সভাপতি শাহিন শেখ, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, ম্যুরালের শিল্পী সুজাউল আবেদীন কিষান, কলেজের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

  উদ্বোধনকালে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, কলেজের ইতিহাসে আজকের দিনটি স্মরণীয় হয়ে থাকবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশের কথা চিন্তাও করা যায় না। কলেজের নতুন নতুন ভবন, হোস্টেলসহ সব উন্নয়ন শেখ হাসিনার সরকারের আমলেই হয়েছে। তার সরকার শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে অনেক কাজ বাস্তবায়ন করছে, যা বিগত কোনো সরকার করে নাই। শুধু ম্যুরালটি স্থাপন করলেই হবে না, প্রতিটি জাতীয় দিবসই এখানে পালন করতে হবে।

  কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, জাতির পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য এই ম্যুরালটি নির্মাণ করা হয়েছে। চাকরী জীবনের শেষ সময়ে ম্যুরালটি করে যেতে পেরে ভালো লাগছে। যারা এই ম্যুরাল নির্মাণে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়।  

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ