ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
শেখ রাসেল দিবস উপলক্ষ্যে রাজবাড়ী এলজিইডি’তে চিত্রাঙ্কন প্রতিযোগিতা
  • আসহাবুল ইয়াসমিন রয়েন
  • ২০২২-১১-২২ ১৩:৩৩:৫৪

শেখ রাসেল দিবস উপলক্ষ্যে এলজিইডি রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের আয়োজনে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
  গতকাল ২২শে নভেম্বর সকালে এলজিইডির মরহুম কামরুল ইসলাম সিদ্দিকি সভা কক্ষে এই রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
  এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে প্রতিযোগিতার অনুষ্ঠানে সিনিয়র সহকারী প্রকৌশলী একেএম রফিকুল ইসলাম, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ওলিউল আজম, বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ গোলাম আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  অনুষ্ঠানে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শেখ রাসেল আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই ছিলেন। তিনি ১৯৭৫ সালের ১৫ই আগস্ট মাত্র দশ বছর বয়সে সেনাবাহিনীর কিছু বিশ্বাস ঘাতক সদস্যদের বুলেটের আঘাতে পিতা-মাতাসহ পরিবারের অন্যান্য সদস্যদের সাথে শাহাদৎবরণ করেন। তারই স্মরণে তোমরা আজ এই রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছো। লেখাপড়ার পাশাপাশি এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে তোমরা জাতির পিতা, তার পরিবার ও শিশু রাসেল সম্পর্কে অনেক কিছু জানতে পারবে, যা তোমাদের ভবিষ্যতের পথ প্রদর্শক হিসাবে সহায়ক হবে। তোমরাই আগামীর ভবিষ্যৎ। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত রূপকল্প-২০৪১ বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত-সমৃদ্ধ সোনার বাংলার যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হলে তোমাদেরকে লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে নিজেদেরকে উন্নত বিশ্বের উপযোগী করে গড়ে তুলতে হবে।
  আলোচনা পর্বের শেষে তিনি প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।  

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ