ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
জাপানে বাংলাদেশ দূতাবাসে একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে সভা
  • টোকিও প্রতিনিধি
  • ২০২০-০৮-২১ ১৫:৩৫:০১
জাপানের রাজধানী টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের গতকাল শুক্রবার ভয়াল ও বিভীষিকাময় রক্তাক্ত ২১শে আগস্টে গ্রেনেড হামলায় শাহাদাত বরণকারী সকল শহীদ ও বিভীষিকাময় স্মৃতি নিয়ে যারা বেঁচে আছে তাঁদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স ড. শাহিদা আক

জাপানের রাজধানী টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের আয়োজনে গতকাল শুক্রবার ভয়াল ও বিভীষিকাময় রক্তাক্ত ২১শে আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভায় নারকীয় গ্রেনেড হামলায় শাহাদাত বরণকারী সকল শহীদ ও সেই বিভীষিকাময় স্মৃতি নিয়ে যারা বেঁচে আছে তাঁদের সকলকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়।
  দিবসটি উপলক্ষে গতকাল ২১শে আগস্ট বিকালে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে সাবেক রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের সহধর্মিনী ও মহিলা আওয়ামী লীগের নেত্রী বেগম আইভি রহমানসহ নিহত ২৪জন শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন ও বিদেহীআত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 
  এছাড়া সেদিনের বীভৎস রাজনৈতিক হত্যাযজ্ঞে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সৌভাগ্যক্রমে বেঁচে যাওয়া কিন্তু আহত প্রায় ৫শতাধিক নেতাকর্মীর সুস্থতা ও আরোগ্য লাভের জন্যও দোয়া করা হয়।
  অনুষ্ঠানে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করেন দূতাবাসের মিনিস্টার এবং দূতালয় প্রধান ড. জিয়াউল আবেদীন এবং কমার্শিয়াল কাউন্সেলর ড. আরিফুল হক।
  পরে আলোচনায় দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স ড. শাহিদা আকতার বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট স্বাধীনতা বিরোধী শক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারকে হত্যা করে, এই ধারাবাহিকতায় একই বছর ৩রা  নভেম্বর জেলখানায় অন্তরীন থাকা অবস্থায় জাতীয় চার নেতাকেও হত্যা করেও ক্ষান্ত হয়নি। 
  তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী সেদিন ছিলেন বিরোধী দলীয় নেতা যার অবস্থান সবসময় সন্ত্রাস, জঙ্গি কার্যক্রম ও দুর্নীতির বিরুদ্ধে এবং বাংলার গরীব দুঃখী, মেহনতি মানুষের পক্ষে। গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য প্রয়াস নিয়ে এবং স্বৈরশাসন প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে ২০০৪ সালের ২১শে আগস্ট ঘাতক চক্র এই নির্মম ও নির্লজ্জ হত্যাযজ্ঞ চালিয়েছিলো। 
  চার্জ দ্যা অ্যাফেয়ার্স ড. শাহিদা আকতার দেশ ও গণতন্ত্র বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সজাগ, সচেতন ও সোচ্চার থাকার আহ্বান জানান। 
  অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 

বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির আয়োজনে মতবিনিময়
ফিলিস্তিনে যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানালেন পররাষ্ট্রমন্ত্রী
বাংলা নববর্ষ উপলক্ষ্যে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বর্ণাঢ্য অনুষ্ঠান
সর্বশেষ সংবাদ