ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশার জাগির মালঞ্চি গ্রামে কৃষক মাহাতাবের ডান হাঁটুতে গুলির অভিযোগে আদালতে মামলা দায়ের
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০১-০৩ ১৩:১৬:৫১

 রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউপির ৮নং ওয়ার্ডের জাগির মালঞ্চি গ্রামের দরিদ্র কৃষক মাহাতাব শেখের ডান হাঁটুতে গুলি করে হত্যা প্রচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। গত ১ জানুয়ারী মাহাতাব শেখের স্ত্রী শেফালী খাতুন বাদী হয়ে রাজবাড়ীর ২নং আমলী আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের সিআর মামলা নং-২, ধারা ১৪৩/৪৪৮/৩২৪/৩২৬/৩০৭/৫০৬/৩৪/১০৯ দঃ বিঃ।
 মামলায় জাগির মালঞ্চি গ্রামের গফুর মৃধার ছেলে মিজান মৃধা ও আশরাফ মৃধা, নুরুল ইসলাম মন্ডলের ছেলে মিজান মন্ডল, মিজান মন্ডলের ছেলে মামুন মন্ডল ও আফসার সরদারের ছেলে কামরুল সরদারকে আসামী করা হয়েছে।
 তবে মামলায় বর্ণিত ঘটনার নেপথ্য নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ এ মামলার বাদী শেফালী খাতুন ও তার স্বামী মাহাতাব শেখ অপর একটি (৪১২/১৯নং) হত্যা মামলার আসামী। অপরদিকে শেফালী খাতুনের দায়ের করা সিআর মামলার আসামীরা রাজবাড়ীর দায়রা জজ আদালতের ৪১২/১৯নং হত্যা মামলার বাদী পক্ষের লোকজন। আগামী ২৫শে জানুয়ারী এ হত্যা মামলার সাক্ষীগ্রহণের তারিখ ধার্য্য রয়েছে বলে জানা গেছে। 
 শেফালী খাতুনের মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, আসামীরা গত ২৮ ডিসেম্বর (২৮/১২/২০২২) দিবাগত রাত সোয়া ১২টা অর্থাৎ ২৯ ডিসেম্বর অবৈধ আগ্নেয়াস্ত্র বন্দুক, পিস্তল ও ধারালো রামদা নিয়ে বেআইনিভাবে জোটবদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী মাহাতাব শেখের বসতবাড়ীতে প্রবেশ করে ওৎ পেতে থাকে। প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য মাহাতাব শেখ বসতঘর হতে বের হলে দুষ্কৃতিকারীরা মাহাতাব শেখকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তার ডান হাঁটু ক্ষত হলে ঘটনার রাতেই তাকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মাহাতাব শেখকে রিলিজ দেওয়া হয়েছে। বর্তমানে মাহাতাব শেখ নিজ বাড়ীতে অবস্থান করছেন।
এদিকে, গতকাল ৩রা জনুয়ারী দুপুরে সরেজমিন জাগির মালঞ্চি গ্রামে ক্ষতিগ্রস্তÍ মাহাতাব শেখের বাড়ীতে গিয়ে তার সাথে এ প্রতিনিধির দেখা ও কথা হয়। মাহাতাব শেখ জানান, ওইদিন রাত সোয়া ১২টার দিকে প্রসাব করার জন্য ঘর থেকে বের হয়ে দুইঘরের মাঝ দিয়ে বাড়ীর পেছনে তালগাছের কাছে যেতেই দুষ্কৃতিকারীরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তার ডান হাঁটুতে ক্ষত হয়। তিনি দৌড়ে শোয়ার ঘরে গিয়ে ৯৯৯ নম্বরে ফোন দেন। রাতে বাড়ীতে পুলিশ আসে এবং তাকে ঘটনার রাতেই পাংশা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ঘটনার সময়ে ভয়ে তিনি শোর চিৎকার বা কাউকে ডাকাডাকি করেননি বলে জানান।
ঘটনার প্রতিক্রিয়া জানতে জাগির মালঞ্চি গ্রামের প্রতিবেশী মিজান মন্ডলের ছেলে মামুন মন্ডল, আফসার সরদারের ছেলে কামরুজ্জামান ও জাকির সরদার এবং গফুর মৃধার সাথে কথা হলে তারা বলেন, গত ২৮শে ডিসেম্বর রাতে তারা কোন শোর চিৎকার ও গুলির শব্দ শোনেননি। ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করেন তারা। 
এছাড়া ৪১২/১৯ নং হত্যা মামলার বাদী রাশিদা পারভীন জানান, বিগত ২০১৮ সালের ১৬ই জুন সকাল ৭টার দিকে রোজার ঈদের দিন প্রতিপক্ষের লোকজন তার স্বামী সাত্তার মৃধাকে কুপিয়ে হত্যা করে। হত্যাকান্ডের ঘটনার মামলায় মিরাজ মৃধা, সাঈদ মৃধা, মনিরুল শেখ, আশরাফুল শেখ, আশরাফ শেখ, রেজাউল মৃধা, আছাদ শেখ, দিলু মৃধাসহ মোট ১৭জনকে আসামী করা হয়। মামলাটি বিচারাধীন রয়েছে। ইতিমধ্যে মামলার ৭জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। বাকি সাক্ষীর জন্য দিন ধার্য আছে। ওই মামলায় ১৪নং আসামী শেফালী খাতুন ও তার স্বামী মাহাতাব শেখ ১২নং আসামী হিসেবে শ্রেণিভুক্ত আছে। এ হত্যা মামলার আসামীগণ পরস্পর যোগসাজসে মামলার সাক্ষীগণ যাতে আদালতে সাক্ষ্য দিতে না পারে তার জন্য গভীর ষড়যন্ত্র করছে। মিথ্যা মামলা দিয়ে তারা হত্যার মামলার বাদীপক্ষের লোকজন ও সাক্ষীদেরকে হয়রানী করার আশংকা ব্যক্ত করেন তিনি।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ