ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বর্তমানে বাংলাদেশে রাজনৈতিক ও অর্থনৈতিক মহাসংকটের কারণে দেশে বিপর্যয় নেমে এসছে
  • শিহাবুর রহমান/মীর সৌরভ
  • ২০২৩-০১-০৬ ১৩:১০:৩৬


 বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ বলেছেন, বর্তমানে বাংলাদেশে রাজনৈতিক ও অর্থনৈতিক মহাসংকটে চলছে। রাজনৈতিক মহাসংকটের কারণে দেশে বিপর্যয় নেমে এসছে। অর্থনৈতিক সংকট এমন অবস্থায় পৌঁছেছে যে, দেশের রিজার্ভ শুণ্য হয়ে গেছে। ব্যবসায়ীরা এলসি খুলতে পারছেননা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ধরাছোঁয়ার বাইরে চলে গেছে। বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে, জ¦ালানি তেলের দাম বাড়ানো হয়েছে। সাধারণ মানুষের পক্ষে বেঁচে থাকাই এখন কষ্টকর।  এই অবস্থায় জনগণের স্বার্থে বিএনপি গণ আন্দোলনে নামতে বাধ্য হয়েছে।

গতকাল ৬ জানুয়ারী বিকেলে রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রুপরেখা বিষয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 ইসমাইল জবিউল্লাহ বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে গত ১৪ বছর যাবৎ বিএনপি আন্দোলন সংগ্রাম করে আসছে। কিন্তু গত তিন থেকে চার মাস ধরে যে আন্দোলন চলছে সেটি গণজোয়ারে পরিণত হয়েছে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য বিএনপি ঘোষিত ১০ দফা দাবীর সঙ্গে জনগণ একাত্ত্বতা প্রকাশ করেছে। খুব দ্রুতই এই ফ্যাসিস্ট সরকারের পতন হবে।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। তিনি বলেন, এই অবৈধ ভোটারবিহীন সরকার ১৪ বছর ধরে বাংলাদেশের মানুষের উপর যে শোষণ চালাচ্ছে, যে অত্যাচার দমনপীড়ন চালাচ্ছে তার প্রতিবাদে বিএনপি ঘোষিত ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে বিএনপি টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত মাঠে থাকবে এবং আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনার অবৈধ সরকারের পতন ঘটাবে।
 আলোচনা সভায় জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী বাবুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল আলম ও সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বক্তব্য দেন। সভায় সঞ্চালনা করেন জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক রেজাউল করিম পিন্টু। 
 আলোচনা সভায় বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, বিএনপি মানুষের জন্য রাজনীতি করে, বিএনপি ক্ষমতার অপব্যবহারের জন্য রাজনীতি করে না। বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হিসেবে জনগণের সাথে রয়েছে। মহামারি করোনা, বন্যার সময় ঠিক একইভাবে বিএনপি সর্বপ্রথম মানুষের পাশে এসে দাঁড়ায়।
 শামা ওবায়েদ বলেন, এই ফ্যাসিবাদি সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে রয়েছে। তারা ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে। গুম,খুনসহ নেতাকর্মীদের গণ গ্রেফতার করছে। যেই দেশে বালিশ চুরির মতো কান্ড ঘটে, যে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয় সে দেশ কিভাবে উন্নয়ন ঘটাবে। বর্তমান সরকার দূর্নীতিবাজ সরকার। তারা বিভিন্ন উন্নয়নের কথা বলে। তারা একদিকে বলে উন্নয়নের কথা, আবার বলে দুর্ভিক্ষের জন্য প্রস্তুত নিতে। আমরা জনগণ আসলে কোনটা বুঝবো। আমরা সাধারণ জনগণ দেশে কোন উন্নয়ন চোখে দেখিনি। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হতে দেখেছি।
তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার যদি উন্নয়নই করে থাকে তাহলে তাদের এতো ভয় কিসের..? তারা তত্ত্বাবধায়ক সরকারের ওপর ক্ষমতা ছেড়ে দিক। দেখি আগামী নির্বাচনে কে জিতে। আমাদের চাওয়া শুধু একটাই দেশে গণতন্ত্র ফিরে আসুক। মানুষের ভোটাধিকার ফিরে আসুক।
আলোচনা সভায় জেলা বিএনপিসহ বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ