ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
গোয়ালন্দে ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজারকে মারপিটের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০১-২৫ ১৫:০৫:১৬

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে চাঁদার দাবীতে স্কুল ভবন নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে মারপিটের অভিযোগে ছাত্রলীগ নেতা শরীফুল ইসলাম হাওলাদার (৩০)কে পুলিশ গ্রেফতার করেছে।
  গ্রেফতারকৃত শরীফুল ইসলাম রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের জগৎপুর গ্রামের মোতালেব হাওলাদার ওরফে মুতাইয়ের ছেলে। সে পাঁচুরিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।
  জানা যায়, গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের সীমানাবর্তী বালিয়াকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় তলা ভবন নির্মাণের কাজ করছে ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান অমি ইন্টারন্যাশনাল। ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপক সৈয়দ আলী আরিফকে গত ২২শে জানুয়ারী বিকালে চাঁদার দাবীতে মারপিট করে ছাত্রলীগ নেতা শরীফুল। 
  অমি ইন্টারন্যাশনালের ব্যবস্থাপক সৈয়দ আলি আরিফ বলেন, বিদ্যালয়ের ভবনটির দরপত্র আহ্বান করা হলেও সীমানা জটিলতার কারনে কাজ শুরু করতে দেরি হয়। সীমানা মীমাংসা হওয়ার পর অক্টোবর থেকে কাজ শুরু হয়। তখন  থেকে কাজের সাইডে থাকা টেকনিক্যাল ম্যানেজার রবিউল ইসলামের কাছে বার বার শরীফ হাওলাদার চাঁদা দাবী করে আসছে। মাটি খননের পর ডিসেম্বর মাসের শেষের দিকে সেন্ড পাইলের কাজ শেষ করে ১৫ দিনের বিরতি দেওয়া হয়। এরপর ২১শে জানুয়ারী পুনরায় কাজ শুরু করার জন্য স্কুলে নির্মাণ সামগ্রী রাখা হয়। পরদিন ২২শে জানুয়ারী টেকনিক্যাল ম্যানেজার রবিউল ইসলাম স্কুলে গেলে শরীফসহ ৬জন তিনটি মোটরসাইকেলে এসে পিস্তল ঠেকিয়ে তার কাছে ৩লাখ টাকা এবং দৈনিক ১হাজার করে চাঁদা দাবী করেন। টাকা না দিলে কাজ করতে দিবেন না এমনকি প্রাণে মেরে ফেলারও হুমকি দেয় তারা। 
  তিনি বলেন, ওই দিন বিকালে আমি স্কুলের উদ্দেশ্যে বের হয়ে স্থানীয় পেশকার মোড়ে চায়ের দোকানে বসে চা খাচ্ছি। এমন সময় শরীফ আমাকে দেখে গালমন্দ শুরু করে। স্থানীয় এক ওষুধের দোকানে গিয়ে বসলে সেখানে শরীফ লোকজন নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে আমাকে কিল-ঘুষি মেরে আহত করে। স্থানীয় অনেক লোকজন একত্রিত হলে আমি কৌশলে সেখান থেকে বের হয়ে স্কুলের দিকে আসি। সেখানেও তারা ধাওয়া করে। এক পর্যায়ে জীবন রক্ষার্থে আমি স্থানীয় এক বাড়ীতে গিয়ে আশ্রয় নিই। এ সময় সন্ত্রাসীরা কাজের সাইডের বিভিন্ন মালামাল তুলে ফেলে কাজ বন্ধ করে দেয়। তাদের ভয়ে শ্রমিকেরাও কাজ বন্ধ করে নিরাপদ স্থানে চলে যায়। 
  খবর পেয়ে সন্ধ্যার দিকে অভিযুক্ত শরীফ হাওলাদারকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমাকে(সৈয়দ আলী আরিফ) ওই বাড়ী থেকে এবং পথিমধ্যে আরেক বাড়ীতে লুকিয়ে থাকা টেকনিক্যাল ম্যানেজার রবিউলকে পুলিশ উদ্ধার করে।
  গোয়ালন্দ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ বজলুর রহমান খান বলেন, প্রায় ৬ মাস আগে এলজিইডি থেকে বালিয়াকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের জন্য প্রায় ১ কোটি ৪০ লাখ টাকার দরপত্র আহ্বান করা হয়। ঢাকার মের্সাস অমি ইন্টারন্যাশনাল নামক প্রতিষ্ঠানের অনুকূলে কার্যাদেশ প্রদান করা হয়। ভবনটি চতুর্থ তলা ফাউন্ডেশনের ভিত্তিতে তৃতীয় তলা পর্যন্ত কাজ হবে। সেই আলোকে সেন্ড পাইলের কাজ শেষ হয়েছে। 
  গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে অভিযুক্ত শরীফুল ইসলাম ওরফে শরীফ হাওলাদারকে গ্রেফতার করে। ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপক(ম্যানেজার) সৈয়দ আলী আরিফ বাদী হয়ে রাতেই শরীফসহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করে একটি চাঁদাবাজী মামলা দায়ের করেন। ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেফতারে চেষ্টা চলছে।   

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ