ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গোয়ালন্দে মোবাইল কোর্টে মুদি ও খাবার হোটেল মালিককে জরিমানা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০১-৩১ ১৪:৩৫:৪৭

রাজবাড়ী জেলার গোয়ালন্দের বিভিন্ন বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী ও সংরক্ষণসহ বিভিন্ন অনিয়মের দায়ে ৩টি খাবার হোটেল ও ১টি মুদি দোকানের মালিককে ৬ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। 
  গতকাল ৩১শে জানুয়ারী বিকালে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন।
  এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী ও সংরক্ষণসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভোক্তা অধিকার ও সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী বিসমিল্লাহ হোটেলকে ১হাজার টাকা, রুবেল স্টোরকে ১৫শত টাকা, রাহমানিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা ও গ্রামীণ হোটেলকে ৫শত টাকাসহ ৩টি হোটেল ও ১টি মুদি দোকান মালিককে ৬ হাজার জরিমানা করা হয়।
  মোবাইল কোর্টের অভিযানে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ কামাল হোসেন ও গোয়ালন্দ থানা পুলিশের একটি দল উপস্থিত থেকে সহযোগিতা করে।
  উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আশরাফুর রহমান বলেন, জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলোতে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাবার তৈরী, মেয়াদ উত্তীর্ণ খাবার রাখা, পণ্যের গুণগত মান ঠিক না থাকায় ভোক্তা অধিকার ও সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী ৪টি প্রতিষ্ঠানকে মোবাইল কোর্টে জরিমানা করা হয় এবং পাশাপাশি তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে। জনস্বার্থে মোবাইল কোর্ট নিয়মিত চলবে বলেও তিনি জানান।

 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ