ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গভীর রাত পর্যন্ত উচ্চ শব্দে গান বাজনা করলে কঠোর ব্যবস্থা নেবে রাজবাড়ী জেলা পুলিশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০২-০৩ ২০:১০:৫৬

সম্প্রতি রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় গভীর রাত পর্যন্ত উচ্চ শব্দে সাউন্ড সিস্টেমে গান বাজানোর প্রবনতা ব্যাপকহারে বেড়েছে। 

  ফলে শিশু থেকে বয়োবৃদ্ধ, ছাত্র-ছাত্রীসহ সকল মানুষের স্বাভাবিক জীবনে ব্যাঘাত ঘটছে। অনেক সময় ছাত্র-ছাত্রীদের পরীক্ষার সময়কেও আমলে নেওয়া হচ্ছে না। উচ্চ শব্দের কারণে অসুস্থ, বৃদ্ধ, শিশুদের ঘুমের সমস্যাসহ নানাবিধ শারীরিক মানসিক সমস্যার সৃষ্টি হয়। 

  এ বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে বারবার সতর্ক করার পাশাপাশি সাউন্ড সিস্টেম আটক করা হলেও কোনভাবেই এগুলো বন্ধ করা যাচ্ছে না। তবে এ ব্যাপারে নতুন করে কঠোর অবস্থান নিয়েছে রাজবাড়ী জেলা পুলিশ। 

  রাজবাড়ীর পুলিশ সুপারের নির্দেশ জেলার ৫টি থানা এলাকার কোথাও গভীর রাত অবধি উচ্চ ভলিউমে গানবাজনা করা যাবে না। সাউন্ড সিস্টেম যারা ভাড়া দেয় তারা প্রতিদিন কোথায় কার কাছে ভাড়া দিচ্ছে এমন তথ্য প্রতিদিন থানায় জমা দিতে হবে। রাত ১০টার পর কোনভাবেই উচ্চ শব্দে সাউন্ড সিস্টেম বাজানো যাবে না। কোন অনুষ্ঠানে এসব সাউন্ড সিস্টেম ব্যবহার করলে তা রাত ১০ টার মধ্যে বন্ধ করতে হবে। এর ব্যত্যয় হলে এখন থেকে সাউন্ড সিস্টেম সরবরাহকারী ও ব্যবহারকারী উভয়ের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

  রাজবাড়ীর পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস) মোঃ রেজাউল করিম রাজবাড়ী জেলাবাসীদের অনুরোধ জানিয়েছেন কোথায় এই নির্দেশনার ব্যত্যয় ঘটলে জেলা পুলিশকে অবহিত করতে। 

  প্রয়োজনে জেলা পুলিশের কন্ট্রোল রুমের ০১৩২০১০২২৯৮ মোবাইল নম্বরে  ফোন দিয়ে জানানোর অনুরোধ করা হয়েছে। 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ