ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে রেলওয়ের জায়গায় থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে চলছে অভিযান
  • হেলাল মাহমুদ
  • ২০২৩-০২-০৪ ১৪:১৩:৫৮

বার বার তাগিদ দেওয়ার পর না স্থাপনা না সড়ানোয় রাজবাড়ীতে রেলওয়ের অবৈধভাবে স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে।

  গতকাল ৪ঠা ফেব্রুয়ারী বিকালে রাজবাড়ী শহরের শহীদ খুশী রেলওয়ে ময়দান সংলগ্ন অবৈধ ভাবে স্থাপিত ১০টির অধিক ঘর ও দোকান উচ্ছেদ করা হয়েছে। রেলওয়ে রাজবাড়ীর সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী আব্দুল রাজ্জাকের নেতৃত্বে এই উচ্ছেদ অভিজান পরিচালিত হয়। 

  এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের জানান, গত নভেম্বর মাসে যারা রেলওয়ের জায়গায় অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করেছে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য রেলওয়ের পক্ষ থেকে সময় দেওয়া হয়। কিন্তু তারা সেই সময়ে মধ্যে তাদের স্থাপনা সরিয়ে নেওয়া থেকে বিরত থাকে। এরপর এই অবৈধ ভাবে স্থাপনা নির্মাণকারীদের রেলওয়ের পক্ষ থেকে বার বার তাগিদ দিয়ে তাদের স্থাপন সরিয়ে নিতে বলা হয়। এর পরেও কোন কাজ না হওয়ায় গত ২০শে ডিসেম্বর জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ রেলের উদ্ধর্তন কর্মকর্তাদের সমন্বয়ে রাজাবাড়ী রেলওয়ের অবৈধ উচ্ছেদেসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। সেই আলোচনার পর পুনরায় তাদেরকে স্থাপনা সরিয়ে নিতে বলা হলে তারা কোন স্থাপনা না সরানোর কারণে এরপর থেকেই উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকের এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ