ঢাকা বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
ফেসবুকে ভাইরাল হওয়া রাজবাড়ী জেলা আ’লীগের ঘোষিত কমিটি নিয়ে অসন্তোষ॥রন্টুর পদ প্রত্যাখান!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০২-১০ ১৩:২০:৫৬

গতকাল ১০ই ফেব্রুয়ারী বিকালে সামাজিক যোগায়োগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া বাংলাদেশ আওয়ামী লীগ রাজবাড়ী জেলা শাখার ২০২২-২০২৫ মেয়াদী ৭৫ সদস্য বিশিষ্ট(দুই পাতার) কমিটি দলের নেতাকর্মী, পদ-পদবী বঞ্চিত এবং পদাবনতি হওয়া নেতৃবৃন্দর মধ্যে চরম অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি করেছে।

  ২০২১ সালের ১৬ই অক্টোবর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রায় ১৬ মাস বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত ৯ই ফেব্রুয়ারী ত্রি-বার্ষিক (২০২২-২০২৫ মেয়াদী) ৭৫ সদস্যের কমিটি অনুমোদন করেন।

  বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি কর্তৃক গত ৯ই ফেব্রুয়ারী স্বাক্ষরিত উক্ত কমিটি “মাননীয় সভাপতির নির্দেশক্রমে অনুমোদন করা হলো” মর্মে উল্লেখ করা হয়েছে। উক্ত কমিটিতে ৩৯ জনকে সম্পাদকীয় পদে এবং ৩৬ জনকে সদস্য পদে রাখা হয়েছে।

  ২০২১ সালের ১৬ই অক্টোবর অনুষ্ঠিত সম্মেলনে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে পুনরায় সভাপতি ও কাজী ইরাদত আলীকে সাধারণ সম্পাদক এবং ১নং সহ-সভাপতি পদে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, ২নং সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আকবর আলী মর্জি, ৩নং সহ-সভাপতি ফকীর আব্দুল জব্বার ও ৪নং সহ-সভাপতি হিসেবে মহম্মদ আলী চৌধুরীর নাম উল্লেখ করে আংশিক কমিটি ঘোষণা করা হলেও গত ৯ই ফেব্রুয়ারী অনুমোদিত কমিটিতে সহ-সভাপতি পদে কয়েকজনের পদাবনতি হয়েছে।

   ফেসবুকে ভাইরাল হওয়া এ কমিটির বিষয়ে জানতে চাইলে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, এমপি বলেন, আমি এখনো অফিসিয়ালি অনুমোদিত কোন কমিটি পাইনি। তবে ফেসবুকে ভাইরাল হওয়া কমিটি প্রসঙ্গে তিনি বলেন, এতে আপত্তি রয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী বেশকিছু ব্যক্তির নামও সেখানে দেখা যাচ্ছে। যেহেতু অনুমোদিত অফিসিয়াল কমিটি এখন পর্যন্ত আমার কাছে পৌছেনি তাই এ ব্যাপারে বিস্তারিত মন্তব্য করা যাচ্ছে না।

  এদিকে ফেসবুকে ভাইরাল হওয়া কমিটির ২৪ নম্বর সদস্য গোলাম মোস্তফা চৌধুরী রন্টু গতকাল ১০ই ফেব্রুয়ারী সন্ধ্যায় নিজের ফেসবুকে (জড়হঃঁ গড়ংঃড়ভধ) স্ট্যাটাস দিয়ে জেলা আওয়ামী লীগের সদস্য পদ প্রত্যাখান করেছেন।

  স্ট্যাটাসে তিনি বলেন, “অবশেষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগে প্রাপ্তি ২৪ নং সদস্য। অনেক ত্যাগের পুরস্কার- কৃপা। সাবেক  সংসদ সদস্য রাজবাড়ী-০১ মরহুম আব্দুল ওয়াজেদ চৌধুরীর পুত্র সন্তানকে পুরস্কৃত করেছেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি। যে পুরস্কারের আর একটি নাম- কৃপা। আমি এখন কৃপার পাত্র। হয়তো জীবনে কখনো আওয়ামী লীগ করি নাই। অথবা আওয়ামী লীগ করার মতো যোগ্যতা অথবা শিক্ষা আমার নাই। সেই কারণে অনুগ্রহের এই প্রাপ্তি। আমি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদ প্রার্থী ছিলাম অথচ আমার প্রাপ্তি ২৪ নং সদস্য। আমি মনে করি এই জঘন্যতম কাজ করে আমার মরহুম পিতা এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর সম্মানকে অসম্মানিত করা হয়েছে। রাজবাড়ী সম্মানিত জেলাবাসীর কাছে আমার আবেদন- আমার কি অবস্থান এই ২৪নং সদস্য-? বিচারের ভার আপনাদের উপরেই রাখলাম। এই অপমান জনিত প্রাপ্তিকে আমি প্রত্যাখান করছি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যেন মহান আল্লাহর পথে থেকে বাবার সততাকে বুকে ধারণ করে আপনাদের চলার পথে আপনাদের সাথে থাকতে পারি। আপনারা ওদের মতো আমাকে অপমানিত করবেন না।

আমার মরহুম পিতাকে অপমানিত করবেন না। আপনাদের ভালোবাসার প্রত্যাশায়-

গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, সহকারী অধ্যাপক(অবঃ), পিতা ঃ সাবেক সংসদ সদস্য রাজবাড়ী-০১ মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী।

  অপরদিকে ফেসবুকে ভাইরাল হওয়া কমিটি পর্যালোচনা করে দেখা যায়, জেলা আওয়ামী লীগের ১১টি সহ-সভাপতি পদের মধ্যে ৮ নম্বর সহ-সভাপতি পদে রয়েছেন রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী কন্যা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা। তিনি গোলাম মোস্তফা চৌধুরী রন্টুর ছোট বোন। 

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদ পাওয়ায় “আলহামদুলিল্লাহ” বলে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা। এতে তার শুভাকাঙ্খীরাও অভিনন্দন জানান।

  উল্লেখ্য, সদ্য ঘোষিত কমিটিতে রাজবাড়ী জেলায় দলীয় রাজনীতি না করেও গুরুত্বপূর্ণ পদে নাম থাকা এবং ২০১৫ সালের ১২ই নভেম্বর ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ঘোষিত কমিটির গুরুত্বপূর্ণ পদে থাকা অনেক নেতার পদাবনতি হওয়ায় ও নতুন কমিটিতে ঠাঁই না পাওয়া ত্যাগী নেতাদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করাসহ ক্ষোভের সৃষ্টি হয়েছে।

রাজবাড়ীর রাজনৈতিক ইতিহাসের নতুন অধ্যায় মন্ত্রী জিল্লুল হাকিম
রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
সর্বশেষ সংবাদ