ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা এডঃ খালেকের দাফন সম্পন্ন
  • আশিকুর রহমান
  • ২০২০-০৮-৩০ ১৭:৩১:৫৩

করোনা ভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও জেলা বার এ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক এডঃ এম.এ খালেকের (৬৪) দাফন সম্পন্ন হয়েছে।
  গতকাল ৩০শে আগস্ট বিকেল ৩টায় এডঃ এম.এ খালেকের নিজ বাড়ি সদর উপজেলার লক্ষীকোল গ্রামে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 
  এর আগে গত ২৯শে আগস্ট রাত আনুমানিক ১০টা ৪০মিনিটে রাজধানী ঢাকার(বিআইএইচএসএইচ) বাংলাদেশ ইন্সটিটিউট অফ হেলথ্ সাইন্সেস জেনারেল হসপিটালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন এডঃ এম.এ খালেক। রাত ৩টায় ওই হাসপাতালের সামনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ওই নামাজে জানাযায় রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ ও সাবেক সহ-সভাপতি এডঃ আসলাম মিয়াসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন। 
  জানাযা শেষে পরিবারের সদস্যরা শীতাতপ নিয়ন্ত্রিত লাশবাহী ফ্রিজিং গাড়ীতে করে তার মরদেহ নিয়ে রাজবাড়ীর উদ্দেশ্যে রওনা হন। গতকাল ৩০শে আগস্ট সকাল ৮টায় তার মরদেহটি লক্ষীকোল গ্রামের নিজ বাড়িতে পৌঁছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। এডঃ এম.এ খালেকের এলাকাবাসী ও আত্মীয় স্বজনসহ রাজনৈতিক সহচররা তাকে শেষবারের মতো দেখতে এসে কান্নায় ভেঙে পড়েন। 
  দুপুর সাড়ে ১২টায় এডঃ এম.এ খালেকের মরদেহ নেওয়া হয় রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয়ে। সেখানে দলীয় নেতাকর্মীরা তার মরদেহে ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। 
  সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে এডঃ এম.এ খালেকের স্মৃতিচারণ করেন তার দীর্ঘদিনের রাজনৈতিক সহচর জেলা বিএনপির আহবায়ক এডঃ লিয়াকত আলী বাবু, সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সাবেক সহ-সভাপতি মোঃ আফছার আলী সরদার, সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী আহসান হাবিব, একেএম সিরাজুল আলম চৌধুরী ও রইচ উদ্দিন ডিউক।  
  এরপর দুপুর দেড়টায় তার মরদেহ নেওয়া হয় তার দীর্ঘদিনের কর্মস্থল জেলা বার এসোসিয়েশনে। সেখানে সহকর্মীরা তার মরদেহে ফুল দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর এডঃ এম.এ খালেকের মরদেহ নিয়ে যাওয়া হয় বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ঈদগাহ ময়দানে। সেখানে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে তার মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রাকিবুল হাসান পিয়াল। এরপর ওই মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। 
  নামাজে জানাযাতে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী, জেলা বিএনপির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রাকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন ও এডঃ এম.এ খালেকের পরিবারের সদস্যরাসহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক মুসল্লী অংশগ্রহণ করেন। জানাযাতে ইমামতি করেন মাওলানা মোঃ ইলিয়াস আলী।
  পরে বিকেল ৩টায় এডঃ এম.এ খালেকের মরদেহ তার নিজ বাড়ি সদর উপজেলার লক্ষীকোল গ্রামে নিয়ে সেখানে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 
  এডঃ এম.এ খালেকের বড় ছেলে এম.এ খালেদ পাভেল বলেন, আমার বাবা করোনার উপসর্গ নিয়ে গত ১৩ই আগস্ট রাজবাড়ী সদর হাসপাতালে নমুনা পরীক্ষা করাতে দেন। গত ১৬ই আগস্ট তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। নমুনা দেয়ার দিন থেকেই তিনি হালকা কাঁশি ও জ্বর নিয়ে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছিলেন। গত ১৮ই আগস্ট দিনগত রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন গত ১৯শে আগস্ট সকালে তাকে রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৯শে আগস্ট সন্ধ্যার দিকে তার অবস্থার মারাত্মক অবনতি ঘটলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত ১০টা ৪০মিনিটে মৃত্যুবরণ করেন। 
  বর্ষীয়ান এই রাজনীতিবীদ মৃত্যুকালে স্ত্রী ও দুই পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।
  রাজবাড়ী-১ আসনের এমপি শোক ঃ রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল রবিবার এক বিবৃতিতে করোনা ভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এডঃ এম.এ খালেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে তিনি প্রয়াত এডঃ এম.এ খালেকের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ