ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৫-০৭ ১৫:৪৯:০৫

বেকারত্ব, কর্মহীনতার অভাবে বিদেশ গমনের ইচ্ছুক সহজ সরল ব্যক্তিদের বিদেশে ভালো বেতনে চাকরী দেওয়ার প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে একটি দালাল চক্র।

 এমনই অভিযোগ ওঠেছে- রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়ন ভাগলপুর গ্রামের মোঃ মাজেদুজ্জামান রনি(৩৪), তার ভাই মোঃ মানিক(৩৮) ও বোন মোছাঃ মাহমুদা খাতুন(২৫) বিরুদ্ধে। এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানার অভিযোগ করেছে তিন ভূক্তভোগী পরিবার।

 ভূক্তভোগী জাকির হোসেন, শাকিল আহমেদ ও মোঃ ফয়সাল কাজী অভিযোগ সূত্রে বলেন, রনি তাদেরকে সার্ভিয়ায় পাঠানোর ভিসার জন্য ভুক্তভোগী ৩জনের সাথে প্রত্যেকে ৮ লক্ষ টাকার চুক্তি করে। এর মধ্যেই জাকির হোসেনের নিকট থেকে প্রথমে ৮০ হাজার টাকা, শাকিল আহমেদের নিকট থেকে ১ লক্ষ ৮০ হাজার টাকা ও ফয়সাল কাজীর নিকট থেকে ১ লক্ষ ৮০ হাজার টাকা রনির বোন মোছাঃ মাহমুদা খাতুনের একাউন্টে তারা দেন। বাকী টাকা ভিসা প্রসেসিং শেষে দিতে হবে জানান। তারা টাকা দেবার সময় ভিসা প্রসেসিয়ের জন্য রনির নিকট পাসপোর্টের ফটোকপিসহ অন্যান্য কাগজ পত্র জমা দেন। এ ব্যাপারে রনি ভূক্তভোগীদের ৪ মাসের মধ্যে সার্ভিয়ায় পাঠাবে বলে আশ্বাস প্রদান করেন। কিন্তু ৪ মাসসহ মোট ৮মাস পার হলেও কোন ভিসা আসেনি বা রনির সাথে ফোন যোগাযোগ করা হলে তিনি বিভিন্ন তালবাহানার কথা বলে। 

 তারা আরও বলেন, তারা ৩জন বিভিন্ন কাজ করতো। তারা এই দালাল চক্রের সদস্য রনি’র প্রলোভনে পরে চাকরি হারিয়েছি ও অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের মত অনেকের সাথে এমনটা করেছে রনি।

 অভিযুক্ত মোঃ রনি’র বোন মাহমুদা খাতুন মুঠোফোনে বলেন, থানায় অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। কাদের কাছ থেকে যে টাকা নিয়েছে সেটাও আমি জানি না। এ বিষয়ে আমার ভাইয়েরা জানে।

 গোয়ালন্দ ঘাট থানা অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস জানান, এই বিষয়ে আমরা তিনটি অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। অভিযোগের সত্যতা পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
সর্বশেষ সংবাদ