ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৩-১৭ ১৬:৩৭:২৮

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ১৭ই মার্চ বিকালে রাজবাড়ী অফিসার্স ক্লাবের মুক্তমঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 
  আলোচনা সভায় জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু, বীর মুক্তিযোদ্ধা সিরাজ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মিয়া ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব বক্তব্য রাখেন।  
  অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ ও রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের সহকারী প্রধান শিক্ষক চায়না রাণী সাহা।
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী। মহাপুরুষদের মৃত্যু হয় না। তারা দৈহিক ভাবে আমাদের মাঝে না থাকলেও তারা থাকেন আমাদের চেতনায়। এই চেতনারই প্রমাণ হচ্ছে চৌদ্দ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক না। ২০০৯ সালে যখন বর্তমান সরকার ক্ষমতায় এসেছিল সেই সময়ে দেশের অর্থনৈতিক অবস্থাসহ অন্যান্য সূচক? সেটা অতিক্রম করে আমরা এখন বিশ্বে ৩৫তম বৃহত্তর অর্থনীতির দেশ। বঙ্গবন্ধু যে মুক্তির স্বপ্ন দেখেছিলেন, যে অর্থনৈতিক মুক্তির যে নির্দেশনা দিয়েছিলেন ১৯৭২ সালে। প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার চেতনার ধারক-বাহক আমরা যারা আছি তারা তার নেতৃত্বে কাজ করি যাচ্ছি। দেশকে আস্তে আস্তে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছি। সমৃদ্ধির পরবর্তী ধাপ হচ্ছে আমাদের স্মার্ট বাংলাদেশ। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠন করতে হবে। যার জন্য আমরা কাজ করছি এভাবে আমাদের সবাইকে কাজ করতে হবে। আর বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করতে হবে। 
  তিনি আরও বলেন, আমরা জানি বঙ্গবন্ধু শিশুদের অনেক ভালোবাসতেন ও পছন্দ করতেন। সেজন্য তিনি তার জন্মদিন শিশুদের নিয়ে খুব ঘনিষ্ঠভাবে পালন করতেন। এজন্যই বর্তমান সরকার সেটাকে জাতীয় শিশু দিবস ঘোষণা করেছে। বঙ্গবন্ধুর চেতনাকে আমরা ধারণ করি তোমরা যারা শিশু আছো তোমাদের বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করতে হবে। তাহলে আমরা বঙ্গবন্ধুকে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে নিয়ে যেতে পারবো। বাঙালির যদি একটি সম্পদ থাকে সেটি হলো বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর মতো আর বড় সম্পদ বাঙালির নেই। সেজন্য আমাদের কবি সাহিত্যিক, খেলোয়াড়, অভিনেতা সবার মনের মধ্যে বঙ্গবন্ধু ও তার চেতনা থাকতে হবে। তাহলে আমরা সামনের দিকে যেতে পারবো। আমরা বঙ্গবন্ধু  চেতনাকে ধারণ করে একটি অসম্প্রদায়িক ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ তৈরি করতে পারবো। আসুন সবাই হাতে হাত রেখে বঙ্গবন্ধুর জন্মদিনে শপথ নেই তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়বো।
  এ সময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত জেলা  প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোছাঃ মোরশেদা খাতুন, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরজাহান আক্তার সাথীসহ বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।  

 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!