ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
গোয়ালন্দে মহাসড়কে বিশাল হাতি দিয়ে দ্রুতগতির গাড়ি থামিয়ে চাঁদা আদায়
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৫-১৩ ১৯:১৯:৪৭

রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কে দ্রুত গতির বিভিন্ন যানবাহন থামিয়ে বিশাল আকৃতির হাতি দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে। গতকাল ১৩ই মে সকাল ১০ টার দিকে মহাসড়কের পৌর জামতলা এলাকায় বিভিন্ন যানবাহন আটকে চালকদের কাছ থেকে এমন চাঁদা আদায়ের দৃশ্য দেখা গেছে।

বিশালদেহী হাতি মহাসড়কে চলাচলরত গতির বিভিন্ন বাস, ট্রাক, মাইক্রোবাস, অটোরিকশা, মোটরসাইকেলসহ নানা যানবাহন গুলোকে গতিরোধ করে টাকা তুলছে মাহুত। 

যানবাহনের চালকেরা অভিযোগ করে বলেন, মহাসড়কে গাড়ি গুলোকে রার্নিংএ থাকা অবস্থায় গাড়ির সামনে হাতিটি দাঁড় করিয়ে গতিরোধ করে। এতে করে আমাদের গাড়িগুলো হঠাৎ ব্রেক করে থামানো অনেক কষ্টসাধ্য হয়ে যায়, এমনকি বড় ধরনের ঝুুকির মুখে পড়তে হয়। মাঝে মধ্যেই মহাসড়কে হাতিগুলোকে এমন আচারণ করান হাতির মালিকেরা।

ঢাকা থেকে আসা যশোরগামী মাইক্রোবাস চালক হোসেন আলি বলেন, আমি রার্নিংএ ছিলাম। হঠাৎ সড়কে থাকা বড় একটি হাতি আমার গাড়িকে থামিয়ে বলছে হাতির খাবারের জন্য কিছু টাকা দেন। আমি ৫০ টাকা দিতে চাইলে হাতির উপরে থাকা মাহুত বলে ১০০ টাকা দেন। পরে আমাকে বিপদে পড়ে ১০০ টাকা দিতে হয়েছে। তিনি আরও বলেন, এভাবে মহাসড়কে রার্নিং গাড়িকে থামিয়ে চাঁদা আদায় করা অমানবিক এবং গাড়িগুলোকে গতিরোধ করাও অনেক ঝুঁকি। 

এ প্রসঙ্গে হাতিটির মাহুত কামরুল বলেন, হাতিটি একটি সার্কাসের। ওর নাম ‘বাহাদুর’। সার্কাস শেষ করে তারা ঢাকায় ফিরছে। চলার পথে হাতি এবং তার নিজের খাবার খরচ জোগাতে যানবাহনের চালকদের কাছ থেকে সহযোগিতা হিসেবে টাকা তুলছেন। দ্রুতগতির যানবাহন গুলোকে ঝুঁকি নিয়ে থামিয়ে কেন টাকা তুলছেন এমন প্রশ্নে তিনি বলেন, হাতির অনেক খরচ, বর্তমানে ইনকাম কম তাই কিছু গাড়ি থেকে হাতির খাওয়ার জন্য টাকা তুলছি। 

আহলাদীপুর হাইওয়ে থানার উপপরিদর্শক এসআই মোঃ জিল্লুর রহমান বলেন, ‘এটা ঠিক না। যেকোন গাড়ি থামিয়ে টাকা আদায় করা চাঁদাবাজির অংশ। আমাদের সামনে পড়লে অবশ্যই ব্যবস্থা নিব।’

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ