ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশায় ঝড়ে সেনগ্রামপাড়া মহিলা দাখিল মাদ্রাসায় ব্যাপক ক্ষয়ক্ষতি
  • শামীম হোসেন
  • ২০২৩-০৫-১৭ ১৮:২৬:০৬

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে গত ১৬ই মে সন্ধ্যায় সেনগ্রামপাড়া মহিলা দাখিল মাদ্রাসার টিনের চাল ও টিনের প্রাচীরসহ বেশ কয়েকটি গাছ ভেঙে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। 

গতকাল ১৭ই মে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিষ্ঠানটির অফিস কক্ষ ও বঙ্গবন্ধু কর্ণারের টিনের চাল ভেঙে পড়ে রয়েছে। টিনের প্রাচীরের অর্ধেক অংশ ভেঙে পড়ে গেছে। এছাড়াও প্রতিষ্ঠানের কয়েকটি গাছের ঢাল ভেঙে রয়েছে।

সেনগ্রামপাড়া মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আবেদ আলী বলেন, আমাদের অফিস কক্ষ ও বঙ্গবন্ধু কর্ণারের টিনের চাল ভেঙে পড়ে গেছে। টিনের প্রাচীরের (বেড়া) অর্ধেক অংশ ভেঙে পড়ে গেছে। এছাড়াও প্রতিষ্ঠানের কয়েকটি গাছ ও গাছের ঢাল ভেঙে গেছে এবং অধিকাংশ শ্রেণি কক্ষের টিনের চাল ভেঙে নষ্ট হয়ে গেছে। এতে দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

তিনি আরো বলেন, আমাদের মাদ্রাসায় ২৫০ জন ছাত্রী রয়েছে। এর মধ্যে ৫০ ছাত্রী আবাসিকে থাকে। আবাসিকের ছাত্রীরা আপাতত আমার বাড়ীতে আছে। এমতাবস্থায় প্রতিষ্ঠান পরিচালনায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে জানান তিনি।

হাবাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন খান বলেন, ঝড়ে মাদ্রাসার ব্যাপক ক্ষতি হয়েছে। আমি গিয়ে দেখেছি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসকে জানানো হয়েছে। তারা সহযোগিতার আশ্বাস দিয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, বিষয়টি অবগত হয়েছি। ক্ষয়ক্ষতির পরিমাণ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ