ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজশাহীর বিএনপি নেতা চাঁদসহ ৫জনের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে যুবলীগ নেতার মামলা
  • শিহাবুর রহমান
  • ২০২৩-০৫-২৬ ১৩:৫৭:৫০

প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির ঘটনায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ ৫জনের বিরুদ্ধে রাজবাড়ীতে মামলা হয়েছে।

  গতকাল ২৫শে মে রাজবাড়ীর ২নং আমলী আদালতে পাংশা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ^াস বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। 

  মামলার অন্যান্য আসামীরা হলো ঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাবেক সংসদ সদস্য এডঃ নাদিম মোস্তফাসহ অজ্ঞাত ৪০/৫০ জন।

  এ মামলার সাক্ষী করা হয়েছে রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সাবেক সম্পাদক মোঃ ইউছুফ হোসেন মোল্লা, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মদাপুর ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মজুন এবং পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহিদুল ইসলাম মারুফ।

  মামলার এজাহারে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়ে বাংলাদেশকে উন্নয়নের শিখরে পৌঁছে দিয়েছেন এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন। সফল প্রধানমন্ত্রী সারা বিশ্বে উন্নয়নের মডেল হিসাবে স্বীকৃতি পেয়েছেন। সম্প্রতি বিশ্বব্যাংক প্রধানমন্ত্রীকে উন্নয়নের রূপকার হিসেবে স্বীকৃতি প্রদান করেছে এবং সারা বিশ্বকে উন্নয়ন দেখার জন্য বাংলাদেশে আসার আহ্বান করেছেন। বিশ্বে যখন জননেত্রী শেখ হাসিনা বিশ্বনন্দিত হয়েছেন ঠিক তখনই আসামীগণ একদলভুক্ত হয়ে স্বাধীনতা চেতনা বিরোধী, দেশদ্রোহী, সন্ত্রাসী, আইন অমান্যকারী লোক পরস্পর যোগসাজসে বর্তমান সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করে হত্যাকান্ড সংঘটিত করার উদ্দেশ্যে গত ১৯শে মে বিকালে রাজশাহী জেলাধীন পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জনসমাবেশে অন্যান্যদের সরাসরি মদদে ও পরিকল্পনা মতে ১নং আসামী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আক্রমণাত্মক ভীতি প্রদর্শনসহ সাইবার সন্ত্রাসী কার্যক্রম সংগঠন করেন। তিনি প্রকাশ্যে জনগণের সামনে বক্তব্যে উল্লেখ করেন আর “২৭ দফা ও ১০ দফার মধ্যে আমরা নেই” একদফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগের জন্য যা কিছু দরকার আমরা করব। আসামীগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার অপরাধজনক যড়যন্ত্র বাস্তবায়িত করার জন্য স্মার্ট ফোনের মাধ্যমে ফেসবুক এ্যাপস-এ আসামীদের নিজ নিজ এ্যাপস থেকে অনলাইন নিউজ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন। 

  মামলার বাদী জালাল বিশ^াস বলেন, গত ১৯শে মে বিকাল অনুমান সাড়ে ৫টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে জননেত্রী শেখ হাসিনার হত্যার পরিকল্পনা বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়াতে দেখে তিনি ভীত মনস ও আতঙ্কিত হয়ে পড়েন। এ ঘটনার পর হতে তিনিসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা আতঙ্কিত ও ভীত সন্ত্রস্ত জীবন যাপন করছেন। আসামীদের ওই বক্তব্য বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন হানি ঘটার সমূহ সম্ভাবনা রয়েছে বিধায় আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মী আতঙ্কিতভাবে জীবন যাপন করতেছে এবং বাংলাদেশে অরাজকতা সৃষ্টিসহ অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা, সার্বভৌমত্ব বিপন্ন ও বড় ধরণের নাশকতার সম্ভাবনা আছে। যা রাষ্ট্রদ্রোহীতার সামিল। আসামীগণের উত্তরূপ কর্মকান্ডের ফলে বর্তমানে বাংলাদেশের জনসাধারণের মধ্যে চরম আতঙ্ক বিরাজমান রয়েছে। বর্তমানে আসামীগণের এই বক্তব্যে জনমনে আতঙ্ক বিরাজমানসহ নেতাকর্মী ও সাধারণ জনগণ আতঙ্কে রয়েছে। 

  তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের নির্দেশক্রমে আমি বাদী হয়ে উল্লেখিতদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছি এবং প্রধানমন্ত্রীকে যারা হত্যার হুমকি দিয়েছেন তাদের সবাইকে আইনের আওতায় এনে ফাঁসির দাবী জানাচ্ছি।

  বাদী পক্ষের আইনজীবী সরকারী কৌসুলী মোঃ আনোয়ার হোসেন বলেন, রাজশাহী জেলাধীন পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জনসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ^াস বাদী হয়ে দন্ড বিধির ১২০(খ)/৩৪ধারায় রাজবাড়ীর ২নং আমলী আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পাংশা থানার ওসিকে এফআইআর হিসেবে রেকর্ড করার জন্য নির্দেশ দিয়েছেন।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ