ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
উপজেলা প্রশাসনের উদ্যোগে পাংশায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৬-০১ ০৪:১৮:৩৩

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল ৩১শে মে “তামাক নয়, খাদ্য ফলান” প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

  জানা যায়, গতকাল বুধবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতেই ভিডিও চিত্র উপস্থাপন করেন ডাঃ মাহির মুনতাসির।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে ও পাংশা উপজেলা সেনেটারী ইন্সপেক্টর মোঃ তৈয়বুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় অতিথিদের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হাসানাত আল মতিন, পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ ও হাবাসপুর ইউপির চেয়ারম্যান আল মামুন খান প্রমূখ বক্তব্য রাখেন।

  সভায় তামাক চাষ নিরুৎসাহিত করতে সমন্বিত প্রচেষ্টার গুরুত্বারোপ করা হয়।

  অনুষ্ঠানে পাংশা মডেল থানার এসআই মোঃ আকরাম হোসেন, পাংশা সিদ্দিকিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ আওয়াবুল্লাহ ইব্রাহিম, পাংশা পৌরসভার প্যানেল মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওদুদ সরদার, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, গণমাধ্যমকর্মীসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

  বিশ্ব তামাকমুক্ত দিবসের কর্মসূচি শেষে উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ