ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার রায়নগরে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে রোপা আমন ধানের চারা রোপণ
  • ইউসুফ মিয়া
  • ২০২০-০৯-০৯ ১৪:১৫:২১
কৃষি প্রণোদনার আওতায় রাজবাড়ী সদর উপজেলার রায়নগর গ্রামে গতকাল ৯ই সেপ্টেম্বর সকালে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে রোপা আমন ধানের চারা রোপণ করা হয়। এ সময় কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব(প্রশাসন) মোঃ দেলোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন -মাতৃকণ্ঠ

কৃষি প্রণোদনার আওতায় রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রায়নগর গ্রামে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে রোপা আমন ধানের চারা রোপণ করা হয়েছে।  
  রাজবাড়ী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল ৯ই সেপ্টেম্বর সকালে রায়নগর গ্রামের এসকেন শিকদার নামে এক কৃষকের ১ একর (১০০ শতাংশ) জমিতে এই চারা রোপণ করা হয়। 
  এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব(প্রশাসন) মোঃ দেলোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসেবে কৃষি মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ জহুরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোঃ রিফাতুল হোসাইন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ীর অতিরিক্ত পরিচালক মাহফুজ হোসেন মিরদাহ উপস্থিত ছিলেন।
  রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোপাল কৃষ্ণ দাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন সেখ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তোফাজ্জেল হোসেন ও উপ-সহকারী পরিচালক মনসুর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
  রাজবাড়ী সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন সেখ জানান, কৃষি প্রণোদনার আওতায় ৪ লক্ষ ৮০ হাজার টাকা মূল্যের এই রাইস ট্রান্সপ্লান্টার মেশিনটি বিনামূল্যে প্রদান করা হয়েছে। এই মেশিন দিয়ে ধান রোপণ করলে খরচ কম লাগে এবং সময়ও বাঁচে। সব দিক দিয়েই মেশিনটি অত্যন্ত কার্যকর। 
  রাইস ট্রান্সপ্লান্টার মেশিন দিয়ে চারা রোপণ কার্যক্রম দেখার পর কৃষি বিভাগের কর্মকর্তাগণ রামকান্তপুর ব্লকের রোজিনা খাতুন নামে একজন কৃষাণীর প্রদর্শনীর বাগান পরিদর্শন করেন।  

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ