ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশায় আরও ২২টি জেলে পরিবার পেল বকনা বাছুর
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৬-১২ ১৫:২৫:২৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় উপজেলার বাহাদুরপুর ও হাবাসপুর ইউপির আরও ২২টি জেলে পরিবার বকনা বাছুর পেয়েছে।
  গত ১১ই জুন বিকালে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ২০২২-২০২৩ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওয়তায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বকনা বাছুর বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান প্রমূখ বক্তব্য রাখেন। 
  শুভেচ্ছা বক্তব্য রাখেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ ও মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ। উপস্থাপনা করেন যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।
  জানা যায়, পাংশা উপজেলার হাবাসপুর ও বাহাদুরপুর ইউনিয়নের নিবন্ধিত জেলে পরিবারের তালিকা হালনাগাদ করা হয়েছে। হাবাসপুর ইউপিতে নিবন্ধিত ২৫৩ জনের মধ্যে হালনাগাদ তালিকায় রয়েছেন ২৩৬ জন। বাহাদুরপুর ইউপিতে নিবন্ধিত ২২৯ জন জেলের মধ্যে হালনাগাদ তালিকায় রয়েছেন ২১২ জন। এদের মধ্যে লটারির মাধ্যমে হাবাসপুর ইউপির ১২ জন ও বাহাদুরপুর ইউপির ১০ জন মোট ২২ জন জেলের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়।
  সুবিধাভোগীরা হলো- হাবাসপুর ইউপির হাবাসপুর গ্রামের মুজাম মন্ডল, চরপাড়া গ্রামের মাছুদ আলী, চর ঝিকড়ী গ্রামের জিল্লুর রহমান, চর আফড়া গ্রামের মাছেম আলী শেখ, একই গ্রামের জলিল শেখ, মুন্নু প্রামানিক, তালেব সরদার, আলাউদ্দিন মুন্সী, মনিরুল ইসলাম, শাহমিরপুর গ্রামের মোঃ আলিম, ছানা মোল্লা ও চুন্নু সরদার।
 বাহাদুরপুর ইউপির জয়কৃষ্ণপুর গ্রামের সিদ্দিক মন্ডল, একই গ্রামের মগবর আলী, সেনগ্রামের হাকিম মন্ডল, একই গ্রামের চাঁদ আলী সরদার, ওসমান প্রামানিক, হাসান আলী, বকশিপুর গ্রামের আমজাদ হোসেন, তারাপুর গ্রামের হাবিবুর রহমান, একই গ্রামের তায়জাল মন্ডল ও পাটিকাবাড়ী গ্রামের আব্দুল জলিল মোল্লা। 
  পাংশা উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী মোঃ রাশেদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে বলেন, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় এর আগে হাবাসপুর ও বাহাদুরপুর ইউপির মোট ২০টি জেলের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়। সবমিলে ২০২২-২০২৩ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওয়তায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৪২ জন জেলে প্রত্যেকে ১টি করে মোট ৪২টি বকনা বাছুর পেলেন।
  পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ বলেন, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে কোটেশনের মাধ্যমে ঠিকাদার নির্দিষ্ট মূল্যে বকনা বাছুর সরবরাহ করেন। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

কাল পাংশা উপজেলা পরিষদ নির্বাচন এবার নতুন মুখের প্রত্যাশা ভোটারদের
গড়াই নদীতে জলকেলিতে বালকরা
গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
সর্বশেষ সংবাদ